জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ে ব্যাতিক্রমী উদ্যোগ মোংলা পোর্ট পৌরসভার

মোংলা প্রতিনিধি

আপডেট : ১১:৪৭ পিএম, বুধবার, ২০ জুলাই ২০২২ | ৩৫০

জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ের ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে মোংলা পোর্ট পৌরসভা। বুধবার সকাল ১০টা থেকে পৌর মেয়র শেখ আব্দুর রহমান পৌর সভার সরকারী গাড়ি ব্যবহার না করে পায়ে হেটে বাসা থেকে অফিস করেছেন তিনি। একই সঙ্গে পৌর সভার সকল কাউন্সিল/কর্মচারীরা যারা মটরসাইকেলের পরিবর্তে বাইসাইকেল চালিয়ে অফিস শুরু করেছেন।


সরকারের দেশব্যাপী ঘোষনা আসছে প্রতিটি বিভাগের জেলা ও উপজেলা শহরগুলোতে জ্বালানী তেল সাশ্রয় ও বিদ্যুৎ ব্যাবহার কমিয়ে আনার। দেশপ্রেম ও সরকারের নির্দেশনাকে স্বাগত জানিয়ে তিনি তার পৌরসভার সকল কর্মকর্তা ও কর্মচারীদের বুধবার সকাল থেকে পায়ে বা ভ্যান অথবা রিক্সা যোগে অফিসে আসার জন্য আহবান জানান। এব্যাপারে মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় পৌরসভা অডিটরিয়ামে এক জরুরী সভা আহবান করেন মেয়র। সে সভায় পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা কমলেশ মজুমদার ও প্রকৌশলীসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের নিয়ে তিনি এ সিদ্ধান্ত গ্রহন করেন। পৌর কর্তৃপক্ষের প্রতিটি অফিস কক্ষে পৌর সভার এসি, বিদ্যুৎ ব্যবহার কমিয়ে আনতে কর্মচারীদের কঠোর নির্দেশনা দিয়েছেন পৌর মেয়র।


প্রধানমস্ত্রী ও সরকারি নির্দেশনা বাস্তবায়নে পৌরবাসিকে জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ে উদ্ভদ্ধ করতে এ উদ্যাগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন মোংলা পোর্ট পৌর সভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান। এ নির্দেশনা বাস্তবায়ন করতে বুধবার সকাল ১০ টায় পৌর সভার সামনে এক সাইকেল মহড়ার আয়োজন করেছেন তিনি। মেয়র নিজে পায়ে হেটে আর কাউন্সিলরা সাইকেল চালিয়ে পৌর ভবনের সামনে সমবেত হন। মোংলা পোর্ট পৌর সভায় এই প্রথম নেয়া এমন উদ্যোগ সাধারণ মানুষের মধ্যে সচেতনতা ও দেশ প্রেমে উদ্ভুদ্ধ হবেন বলে মনে করেছেন জনপ্রতিনিধি ও সচেতন মহল। এসময় মেয়রের পৌরবাসীর প্রতি আহবান, প্রতিটি বাড়ীঘর, দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানে বিদ্যুৎ ও জ্বালানী ব্যবহারে মিতব্যয়ী হওয়ারও অনুরোধ করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত