রামপালে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী আলোচনা 

রামপাল প্রতিনিধি

আপডেট : ১২:৩৭ এএম, সোমবার, ২৫ জুলাই ২০২২ | ৪০৫

রামপালে মৎস্য সপ্তাহ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী , আলোচনা সভা ও মৎস্যপোনা অবমুক্ত করা হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ থেকে র‌্যালীটি বের করা হয়েছে।
উপজেলা পরিষদের পুকুরে মৎস্যপোনা অবমুক্ত করা শেষে পরিষদের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কবীর হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন রামপাল উপজেলা পরিষদের চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন।
বিশেষ অতিথির বক্তব্য দেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা শেখ সালাউদ্দিন দিপু, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অন্জন বিশ্বাস, ওসি মোহাম্মদ সামসুদ্দীন, পিআইও মো. মতিউর রহমান, ওসি (তদন্ত) রাধেশ্যাম, সম্প্রসারণ কর্মকর্তা এইচ, বি, এ সাত্তার প্রমুখ।
বক্তাগণ বলেন, রামপাল উপজেলা একটি মৎস্য সমৃদ্ধ উপজেলা। এখানে সাদা সোনা খ্যাত বাগদা চিংড়ি উৎপাদনে বিখ্যাত উপজেলা। এখানে বাগদা চিংড়ি, গলদা চিংড়ি, সাদা মাছ, কাকড়া, কুচিয়া ও কার্প জাতীয় মাছ বিপুল পরিমাণ চাষ হয়ে থাকে। এখান থেকে দেশের অভ্যন্তরে সরবরাহ ও বিদেশে কোটি কোটি টাকার মাছ রফতানি হয়। আমাদের চাষিরা যাতে আরও বেশি লাভবান হতে পারে সে জন্য আমরা সরকারের নির্দেশনা বাস্তবায়নে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। লোকবলের অভাবে আমাদের কাংখিত সেবা প্রদান কিছুটা ব্যাহত হচ্ছে।
আপনারা মৎস্যমান নিয়ন্ত্রণ আইন মেনে মৎস্য ক্রয় বিক্রয় করবেন। আর আধুনিক পদ্ধতিতে চাষ করলে আমরা এ খাতকে আরও বহুগুণ বৃদ্ধি করতে পারবো। এ জন্য নারী ও পুরুষে সকালের সহযোগীতা প্রয়োজন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত