মোরেলগঞ্জে একটি ব্রিজের বাইপাস সড়ক ঝুঁকিপূর্ণ, দূর্ঘটনার আশঙ্কা

মেহেদী হাসান লিপন,মোরেলগঞ্জ

আপডেট : ০৭:৫৪ পিএম, বৃহস্পতিবার, ৪ আগস্ট ২০২২ | ৫২৯

মোরেলগঞ্জে ব্রিজের বাইপাস সড়ক ৬ মাসের ব্যবধানে আবারও ভেঙ্গে গিয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ঝুঁকি নিয়ে চলছে নানা যানবাহন। যে কোন সময় ভেঙ্গে পড়ে ঘটতে পারে বড় কোন দূর্ঘটনা।

সরেজমিনে জানা গেছে, উপজেলার মোরেলগঞ্জ সদর ও খাউলিয়া ইউনিয়নের সীমানাবর্তী অত্যন্ত জনগুরুত্বপূর্ণ সংযোগ ব্রীজের গাবতলা অংশের সংযোগ সড়ক ভেঙ্গে যাওয়ায় গত জানুয়ারি মাসের মাঝামাঝি সময় ১ লক্ষ ২৭ হাজার টাকা ব্যয়ে সড়কটি মেরামত করে চলাচলের উপযোগী করা হয়। কিন্তু এক মাস যেতে না যেতে বৃষ্টির পানিতে সড়কটির মাটি ধুয়ে খালে নেমে যায়। তখন কিছু ধুলো-বালু দিয়ে দায়সারা মেরামত করে আবারও সড়কটি সচল করা হয়। জুলাই মাসে পূর্ণিমার জোয়ারের রাস্তাটির মাটি ভেঙ্গে পড়ে। জোয়ারের পানির চাপে সংযোগ রাস্তাটি আবারও ভেঙ্গে গেছে। চলাচলের অনুপযোগী হওয়ায় স্থানীয় ভ্যান ও ভাড়ায় চালিত মটর সাইকেল ড্রাইভাররা কিছু মাটি ও ইট ভাংগা দিয়ে কোন মতে চলাচল করছে।


স্থানীয়রা জানায়, রাস্তা সংস্কারের নামে ধুলোবালি দিয়ে তার ওপর আনুমানিক ৫ শ’র মতো ইট দেয়া হয়েছে।


সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য মো. জাকির হোসেন জানান, সংস্কারের কাজটি তার ওয়ার্ডের হলেও তিনি এ কাজ সম্পর্কে কিছু জানেন না। ইউনিয়নের চেয়ারম্যান মো. হুমায়ুন কবির মোল্লা বলেন, এ কাজের বিষয় তার কিছু জানা নেই।

উপজেলা প্রকৌশলী মো. অরিফুর রহমান জানান, রাস্তা সংস্কারের জন্য ১ লাখ ২৭ হাজার টাকা বরাদ্ধ ছিল। সংস্কার কাজ এলজিইডি পিআইসির মাধ্যমে করা হয়েছে। তবে ওখানে পানির চাপ বেশি থাকায় অল্প টাকায় টেকসই কাজ করা সম্ভব হয়নি। স্থায়ী সংস্কারের জন্য সং¯িøষ্ট দপ্তরে বরাদ্ধ চাওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত