ফকিরহাটে দোকানঘর দখলের চেষ্টা ভাড়াটিয়ার

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ১১:৫৯ পিএম, শুক্রবার, ১২ আগস্ট ২০২২ | ৩৩০

ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়নের বিঘাই গ্রামে অবস্থিত ঐতিহ্যবাহী পোলেরহাট বাজারে একজন ভাড়াটিয়া মালিকের কাছ থেকে দোকানঘর ভাড়া নিয়ে এখন তিনি নিজেই মালিক সেজে দোকানঘর ও তার পজেশন জবর দখলের জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।


এঘটনা নিয়ে বাজার কমিটি, দোকান মালিক, ব্যবসায়ী ও এলাকাবাসির মধ্যে চরম উত্তেজনার সৃস্টি হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অসহায় দোকানঘর ও পজেশন মালিক আব্দুল হক শেখ উর্দ্ধতন প্রশাসনিক কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

জানা গেছে, ১৯৮৭ সালে অবসরপ্রাপ্ত শিক্ষক ক্ষিরোদ চন্দ্র মন্ডল সহ বেশ কয়েকজন ব্যক্তি বিঘাই গ্রামে রাস্তার পার্শ্বে পোলেরহাট বাজারটি স্থাপন করেন। সেই সময়ে বাজারের দুইপার্শ্বে থাকা জমি নিজনিজ মালিকদের কাছ থেকে ক্রয় করে সেখানে বেশকিছু দোকানঘর নির্মান করে বাজারটি চালু করেন। ১৯৮৯সালে শুভদিয়া গ্রামের মরহুম ইসমাইল শেখের পুত্র আব্দুল হক শেখ উক্ত বাজারে দোকানঘর নির্মাণের জন্য বাজার কমিটির কাছ থেকে ০.১শতক জমি ক্রয় করে সেখানে দোকানঘর নির্মাণ করে সেই স্থানে ক্ষুদ্র ব্যবসা পরিচালনা করে আসছিলেন। শুধু তাই নয়, ১৯৯৩সালের জরিপেও আব্দুল হক শেখ এর নাম রয়েছে। এমন সময় শুভদিয়া এলাকার মরহুম মোদাচ্ছের মোল্লার পুত্র মনিরুজ্জামান মোল্লা সেই দোকানঘরটি (গত প্রায় ৫/৬বছর পূর্বে) ভাড়া নেওয়ার জন্য আব্দুল হক শেখ এর কাছে আসেন। আব্দুল হক শেখ মৌখিক চুক্তিতে মনিরুজ্জামান মোল্লার কাছে তার ভোগদখলীয় দোকানঘরটি ভাড়া প্রদান করেন। এখন তিনি দোকানঘর ভাড়া বাবদ প্রায় সাড়ে ৮হাজার টাকা মনিরুজ্জামান মোল্লার কাছে পাবেন।

এদিকে ভাড়া চাইতে গেলে মনিরুজ্জামান মোল্লা ভাড়ার টাকা না দিয়ে দোকানঘরটি তার বলে দাবী করছেন এবং তা জবর দখলের জোর চেষ্টা চালাচ্ছে বলেও আব্দুল হক শেখের অভিযোগ।

এ ব্যাপারে পোলেরহাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি দীনবন্ধু বিশ্বাস, সাধারন সম্পাদক মোঃ ফজলুর রহমান, কোষাধ্যক্ষ তুষার মন্ডল ও বীর মুক্তিযোদ্ধা তারাপদ বিশ্বাস সহ অর্ধশতাধিক ব্যক্তির সাথে আলাপ করা হলে তারা বলেন, দোকানঘর ও তার পজেশনটি আব্দুল হক শেখের। তিনি অসুস্থ্য থাকায় দোকান ঘরটি মনিরুজ্জামান মোল্লার কাছে ভাড়া দিয়েছিলেন। এখন মনিরুজ্জামান মোল্লা সেই দোকানঘর ও তার পজেশনটি তার বলে দাবী করে তা জবর দখলের জোর চেষ্টা চালাচ্ছে।


মনিরুজ্জামান মোল্লার সাথে কয়েক দফা চেষ্টা চালিয়েও তাকে পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত