মংলায় বিএনপি নেতা আব্দুল বাতেন’র শাহাদত বার্ষিকী পালন

মংলা প্রতিনিধি

আপডেট : ০৯:৫২ পিএম, সোমবার, ১৯ মার্চ ২০১৮ | ৬৫২

মংলা পোর্ট পৌরসভার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোংলা সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অন্যতম প্রতিষ্ঠাতা, শিক্ষানূরাগী, শ্রমিক ও বিএনপি’র নেতা আব্দুল বাতেন’র ১৪তম শাহাদত বার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে ১৮ মার্চ বিকেলে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মংলা পোর্ট পৌরসভা, মংলা নাগরিক সমাজ এবং শহীদ আব্দুল বাতেন’র পরিবারের আয়োজনে পৃথক পৃথক ভাবে এসব অনুষ্ঠানের আয়োজন করে।

মংলা নাগরিক সমাজের আয়োজনে কবরস্থান জামে মসজিদে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাগরিক সমাজের সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূর আলম শেখ। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র মোঃ জুলফিকার আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর যুবলীগ সভাপতি শেখ কামরুজ্জামান জসিম, প্রয়াত আব্দুল বাতেন’র ভাই মোঃ জসিম উদ্দিন, মংলা প্রেসকাবের সাবেক সভাপতি আহসান হাবীব, যুবদল নেতা এমরান হোসেন ও মাহবুবুর রহমান মানিক। এসময় দোয়া-মোনাজাত পরিচালনা করেন কবরস্থান জামে মসজিদের ইমাম হাফেজ ম্ওালানা মোঃ আব্দুর রহমান।

এছাড়াও মংলা পোর্ট পৌরসভার আয়োজনে রাতে বাজার জামে মসজিদে অনুষ্ঠিত দোয়া-মোনাজাত ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন পৌর বিএনপি নেতা ও পৌর মেয়র মোঃ জুলফিকার আলী। আলোচনা সভায় বক্তব্য রাখেন মোঃ জসিম উদ্দিন, সাংবাদিক মাহমুদ হাসান, সাবেক কাউন্সিলর এমরান হোসেন, পৌর কাউন্সিলর খুরশীদ আলম প্রমূখ। উল্ল্যেখ্য ২০০৪ সালের ১৮ মার্চ বিএনপি নেতা ও সাবেক পৌর চেয়ারম্যান আব্দুল বাতেন তার নিজ বাস ভবনের সামনে আততায়ীর গুলিতে নিহত হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত