বাস চালকে মারধরের ঘটনায়

মোংলায় ৬ ঘন্টা  বাস চলাচল বন্ধ থাকার পর স্বাভাবিক

মাসুদ রানা, মোংলা 

আপডেট : ০৭:১৬ পিএম, বুধবার, ২ নভেম্বর ২০২২ | ৩৩৬

মোংলা-খুলনা মহাসড়কে বাস পরিবহন ড্রাইভারকে মারধর করেছে অটোভ্যান, মাহেন্দ্র ও নসিম-করিমন চালকরা। বুধবার দুপুরের দিকে মোংলা বাসষ্টান্ডে খুলনাগামী একটি বাস যাওয়ার সময় অটোভ্যান চালকদের সাথে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এর পর পরই বাস ড্রাইভারকে মারধর ও অটোভ্যান, মাহেন্দ্র বন্ধের দাবি তুলে মোংলা-খুলনা-বাগেরহাট রুটে সকল প্রকার বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিকরা।
বাস পরিবহন মালিক সমিতির প্রতিনিধি মোঃ আল আমিন জানায়, বুধবার দুপুরে মোংলা থেকে খুলনা, যশোর, বাগেরহাট, পিরোজপুর ও বরিশাল রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। মোংলা থেকে খুলনাগামী একটি বাস ছেড়ে যাওয়ার সময় অটোভ্যান, মাহেন্দ্র, নসিমন-করিমনে থাকা চালকরা মিলে ড্রাইভার আয়নালকে অহেতুক মারধর করে। এ খবর সকল বাস ড্রাইবার ও মালিক পক্ষের কাছে পৌছে গেলে সকল রুটের বাস চলাচল বন্ধ করে দেয় মালিক পক্ষ। আর সেই সময় থেকে পরিবহন শ্রমিকদের ধর্মঘটের কারনে চরম ভোগান্তীতে পড়েছে বিভিন্ন জেলায় আসা-যাওয়া যাত্রীরা। তিনি আরো জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এর আগেও বেশ কয়েকবার বাস ড্রাইভারদের মারধর করেছে, কিন্ত উপজেলা প্রশাসন ও থানা পুলিশ প্রশাসনের আশ্বাসে আমরা পরিবহন চালু রেখেছি কিন্ত আজ আবার একই ঘটনা। তাই সড়কে বাস পরিবহন চলে কিন্ত সরকারকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে অবৈধ নাসিমন-কমিন ও মাহেন্দ্র চলাচল করায় বাস মালিক সমিতি অনেক ক্ষতির সম্মুখিন হচ্ছে। বাস ড্রাইভারকে মারধর সুষ্ঠ বিচার ও অটোভ্যান, মাহেন্দ্র, নসিমন-করিমন বন্ধ না হওয়া পর্যন্ত কর্মবিরতী চলবে বলেও জানায় পরিবহন শ্রমিকরা।
তবে এ ঘটনা নিয়ে উভয় পক্ষদের ডাকা হয়েছে এবং দ্রুত এর সামাধান করে মোংলা থেকে সকল রুটের বাস চলাচল স্বাভাবিব করার চেষ্টা চলছে বলে জানায় মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মনিরুল ইসলাম।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত