বাগেরহাটে স্বেচ্ছাসেবক দল নেতা তানু ভুঁইয়া হত্যার প্রতিবাদে শোক সভা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৯:১২ পিএম, সোমবার, ১৪ নভেম্বর ২০২২ | ৪৯৮

আওয়ামী লীগ শুধু জনগণ থেকে বিচ্ছিন্ন হননি, আন্তর্জাতিক ভাবেও তারা এখন বিচ্ছিন্ন হয়ে পড়ে দেশকে ধ্বংসের দাড় প্রান্তে নিয়ে গেছে। দেশের ব্যাংকের ভল্টেজ রিজার্ভ শেষ করে এখন বাংলাদেশ ব্যাংকে রক্ষিত স্বর্ণ বিক্রি করে ফেলছে। দেশে দূর্ভিক্ষের আগাম বার্তা দিচ্ছে এই সরকার। তাই দেশকে বাঁচাতে তারেক রহমানের নেতৃত্বে জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের কোন বিকল্প নাই। সোমবার বিকালে বাগেরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক নুরে আলম তানু ভুঁইয়া হত্যার প্রতিবাদে কর্মসূচি হিসেবে শোক সভায় এসব কথা বলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল।

তিনি বলেন, আওয়ামী লীগ টাকা খরচ করে পুলিশ, র‌্যাবও গোয়েন্দা সংস্থা দিয়ে সরকারী সমাবেশ করছে। আর তারেক রহমানের নির্দেশে দেশের সাধারন মানুষ রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে দুই তিন দিন ধরে বিএনপি সভা সমাবেশ সফল করছে।

আজিজুল বারি হেলাল আরো বলেন, ৮জন নেতা কর্মীকে হত্যা করেছে। হত্যাকরে গণ পরিবহন বন্ধ করে গণ সমাবেশ ঠেকাতে পারেননি তানুকে হত্যাকরে সরকার আপনাদের পতন ঠেকাতে পারবেন না। অবিলম্বে তানুর হত্যাকারিদের বিচারের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যাবস্থা করতে হবে। অন্যথায় জাতীয়তাবাদী জিয়ার সৈনিকরা রাজপথ ছাড়বেনা। সরকারের পতন ঘটিয়ে জাতীয়তাবাদী প্রতিটি কর্মীর হত্যার বদলা নেয়া হবে ।



বাগেরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাহিদুল ইসলাম শান্তর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম জুয়েলের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস,এম জিলানী, সম্মানিত অতিথি জেলা বিএনপির সাবেক সভাপতি এম এ সালাম, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান, খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল ইসলাম তুহিন, কেন্দ্রীয় বিএনপি নেতা শেখ মো. মুজিবুর রহমান, এ্যড শেখ অহিদুজ্জামান দিপু, বিএনপি নেতা শেখ শাহেদ আলী রবি,হাদিউজ্জামান হিরোসহ বিএনপির কেন্দ্রীয় নেতাসহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


এর আগে কেন্দ্রীয় বিএনপির তথ্য বিষায়ক সম্পাদক আজিজুল বারী হেলালের নেতৃত্বে শহরের পুরাতন বাজার মোড় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে পিসি কলেজ রোড হয়ে সরুই সরকারি কবর স্থানে পৌছে নিহত তানুর কবর জিয়ারত করেন দলীয় নেতা কর্মী ।


সংক্ষিপ্ত আলোচনা সভায় জাতীয়বাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস,এম জিলানী বলেন, গনতান্ত্রিক আন্দোলনকে ভিন্নখাতে প্রভাবিত করার জন্য ও জনগণকে ভয় দেওয়ার জন্য এই হত্যা কান্ডের ঘটনা ঘটানো হয়েছে। তিনি আরো বলেন, এক তানুকে হত্যা করে গণতান্দ্রিক আন্দোলনকে ব্যাহত করা যাবে না, হাজার হাজার তানু জন্ম নিয়েছে। তানু হত্যার আসামী গ্রেফতার করা হলে ও এর হুকুম দাতাকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানান।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস,এম জিলানী বলেন, আমরা দীর্ঘদিনের এক সহকর্মীকে হারিয়েছি। জাতীয়তাবাদী দল আজীবন নিহত তানু ভুইয়ার পরিবারের পাশে থাকবে। আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি উদ্যত্ত আহবান জানাবো নিরপেক্ষ থেকে তানু ভুইয়ার হত্যাকারীদের গ্রেফতার পূর্বক কঠোর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করবেন।

বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম বলেন, তানু ভুইয়াকে যারা হত্যা করেছে তাদের গ্রেফতার করা হয়েছে। কিন্তু যাদের হুকুমে ও পরিকল্পনায় তানুর মত নিবেদিতো কর্মীকে হত্যা করেছে তাদেরও আইনের আওতায় আনার দাবি জানান।


এর আগে শুক্রবার (১১ নভেম্বর) রাত সোয়া ৯টার দিকে বাগেরহাট শহরের বাসাবাটি পদ্মপুকুরের মোড় এলাকায় ফরিদ নামের একব্যক্তির গুলিতে নিহত হন নুরে আলম তানু ভুইয়া। তিনি বাগেরহাট জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এবং স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। শনিবার রাতে প্রধান আসামী ফরিদ শেখসহ ৯জনকে গ্রেফতার করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত