ধান-চাল সংগ্রহে অনিয়ম এবং কারসাজি পণ্যের দাম বাড়ালে ছাড় দেওয়া হবে না - ডিসি

স্টাফ রিপোর্টার

আপডেট : ১২:১২ এএম, বুধবার, ২১ ডিসেম্বর ২০২২ | ৩০৩

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেছেন, দাম বৃদ্ধির জন্য ব্যবসায়ীরা সরকারি নিয়ম বহির্ভুতভাবে মজুদ, কালোবাজারিসহ নানা অনিয়মের আশ্রয় নেয়। যার ফলে বাজারে খাদ্য শস্যের কৃত্রিম সংকট সৃষ্টি হয়। অনেকে আছেন যারা কারসাজি করে খাদ্য শস্যের দাম বৃদ্ধি করে। এ ধরনের কারসাজিতে জড়িত থাকলে কোন ব্যবসায়ীকে ছাড় দেওয়া হবে না। ও.এম.এস এবং টিসিবি পণ্য নিয়ে কোন গ্রাহককে হয়রানী করলে বা কেউ কোন প্রকার অনৈতিক কাজে জড়িত হলে তার ডিলারশীপ বা লাইসেন্স বাতিল করা হবে।’’


মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে সরকারি, স্বায়ত্বশাসিত সংস্থা ও বিভিন্ন কোম্পানীর পরিবেশক, চালকল মালিক, ধান সরবরাহক ও সংগ্রহকারীগণের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। ধান-চাল সংগ্রহে সর্বাধিক সচ্ছতা বজায় রাখার জন্য তিনি সংশ্লি¬ষ্টদের প্রতি আহব্বান জানান।


তিনি আরও বলেন, নীতি নৈতিকতার মধ্য দিয়ে যারা ব্যবসা করবেন তাদের সাথে সরকার রয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে সৎ ব্যবসায়ীদের সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন জেলা প্রশাসক।

বাগেরহাটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন, কৃষি সম্প্রাসরণ অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক মোঃ আজিজুর রহমান, জেলা খাদ্য কর্মকর্তা তাহসিনুল হক, কৃষি বিপনন কর্মকর্তা সুজাত খান, বাগেরহাট ডিস্ট্রিক পলিসি ফোরাম ও ক্যাবের সভাপতি বাবুল সরদার, প্রেসক্লাবের প্রাক্তন সম্পাদক আলী আকবর টুটুল, ব্যবসায়ী মিজানুর রহমান, সোহাগ শেখ, দুলাল তালুকদার প্রমুখ।

মতবিনিময় সভায় বক্তারা ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। কিভাবে ভোক্তা পর্যায়ে আরও বেশি সুবিধা দেওয়া যায় সে বিষয়েও বিস্তারিত আলোচনা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত