বাগেরহাট সরকারি পিসি কলেজ ছাত্রলীগের কার্যক্রম স্থগিত

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:০৪ পিএম, শুক্রবার, ২৩ ডিসেম্বর ২০২২ | ৪৩৫

বাগেরহাটের ঐতিহ্যবাহী সরকারি প্রফুল্ল চন্দ্র (পিসি) কলেজ ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করা হয়েছে। শুক্রবার (২৩ ডিসেম্বর) বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মনির হোসেন ও সাধারণ সম্পাদক নাহিয়ান আল-সুলতান ওশান স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, বাগেরহাট জেলা ছাত্রলীগের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক সরকারি প্রফুল্ল চন্দ্র (পিসি) কলেজ ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই শাখার সব ধরনের সাংগঠনিক কার্যক্রম বন্ধ রাখতে বলা হয়েছে। এই স্থগিতাদেশের মাধ্যমে সরকারি পিসি কলেজ ছাত্রলীগের সভাপতি সরদার ইয়াসির আরাফাত নোমান যুগের সমাপ্তি হল বলে মনে করছেন কলেজ ছাত্রলীগের সাধারণ কর্মীরা।


ছাত্রলীগের সাধারণ কর্মীদের দাবি, ২০০৮ সালে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে বর্তমান পর্যন্ত সরদার ইয়াছির আরাফাত নোমান কলেজ ছাত্রলীগের সভাপতি এবং অরুপ সাহা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে একই কমিটির সহ-সভাপতি ছিলেন সরদার ইয়াসির আরাফাত নোমান। সেই সাথে সরদার ইয়াছির আরাফাত নোমান ২০১২-১৩ শিক্ষাবর্ষ থেকে সরকারি পিসি কলেজ ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি। দীর্ঘদিন ধরে কলেজ ছাত্রলীগের সভাপতি ও ছাত্র সংসদের ভিপি থাকায় নানা ধরণের অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ রয়েছে এই কমিটির বিরুদ্ধে। এছাড়া কলেজ ছাত্রলীগের সভাপতি ও অরুপ সাহা সাধারণ সম্পাদকের ছাত্রত্ব নিয়েও প্রশ্ন রয়েছে সাধারণ শিক্ষার্থীদের মাঝে।


বাগেরহাট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিয়ান আল সুলতান ওশান বলেন, মেয়াদ শেষ হওয়ায় ও নতুন নেতৃত্বকে সামনে আনতে পিসি কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হয়েছে। ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর থেকে এই কমিটি দায়িত্ব পালন করছিল। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী কমিটির বিষয়ে পরে জানানো হবে।


বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মনির হোসেন বলেন, কোন বিশেষ কারণ না, বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ায় কলেজ ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত