মৎস্যজীবী নারীদের অধিকার ভিত্তিক উন্নয়ন প্রকল্পের 

মোংলায়  অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

আপডেট : ১২:০২ এএম, শুক্রবার, ১৩ জানুয়ারী ২০২৩ | ২৮২

মোংলায় মৎস্যজীবী নারীদের অধিকার ভিত্তিক উন্নয়ন প্রকল্পের অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলার মোংলা উপজেলার অফিসার্স ক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। অক্সফাম ইন বাংলাদেশের সহযোগীতায় ও উন্নয়ন সংস্থা ওয়াদার আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মোংলা উপজেলা নির্বাহী অফিসার দীপংকার দাস।


মোংলা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ইসরাত জাহানের সভাপতিত্বে ও ওয়াদার চেয়ারম্যান এবং সিইও নিলুফা আক্তার ইতির সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মোংলা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুনাহার হাই, মোংলা উপজেলা মৎস্য কর্মকর্তা এমডি জাহিদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এমডি শাহিন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা এসএম মাসুদ রানা, অক্সফাম ইন বাংলাদেশের মোঃ ইউসুফ, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তরিকুল ইসলাম, মোংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুল হায়দার ইকবাল, ওয়াদার প্রকল্প সমন্বকারী অপূর্ব কুমার বালারসহ জনপ্রতিনিধি ও মৎস্যজীবী নারীসহ গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।


উন্নয়ন সংস্থা ওয়াদার চেয়ারম্যান নিলুফা আক্তার ইতি বলেন, আমাদের এই প্রকল্পের মাধ্যমে মোংলা উপজেলার কাইনমারী ও চাঁদপাই এলাকার প্রান্তিক ও সুবিধা বঞ্চিত ৭২০ জন মৎস্যজীবী নারীদের জীবনমান উন্নয়নে আমরা কাজ করছি। এই প্রকল্পের মাধ্যমে মৎস্যজীবী নারীদের মৌলিক অধিকার প্রতিষ্ঠার জন্য পরিবারে, কমিউনিটিতে এবং তাদের কর্মস্থলে লিঙ্গ ভিত্তিক সহিংসতা প্রতিরোধে ক্ষমতায়ন করা হবে। তাদের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে মৎস্যজীবী নারীদের মধ্যে সক্ষমতা ও নেতৃত্বের দক্ষতা বৃদ্ধি করা হবে। উপজেলা প্রশাসনের দিকনির্দেশনা মোতাবেক সুফলভোগীর পরিবার ও কমিউনিটির জনগণকে সম্পৃক্ত করে সকল কর্মসূচী বাস্তবায়ন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত