মোংলা  কোস্টগার্ড পশ্চিম জোন এর অভিযান

১২০ কেজি হরিণের মাংসসহ এক পাচারকারী আটক

মাসুদ রানা,মোংলা

আপডেট : ০৯:২৬ পিএম, সোমবার, ১৭ এপ্রিল ২০২৩ | ৪৫২

সুন্দরবনের পূর্ব ঘড়িলাল এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ১২০ কেজি হরিণের মাংসসহ এক পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। আটক পাচারকারীর নাম মো. শাহ আলম (৩৫)। তিনি শ্যামনগরের পাইস্যামারী এলাকার মো. আজিজ মোল্লার ছেলে।


১৭ এপ্রিল সোমবার দুপুরে এতথ্য নিশ্চিত করেন মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট এ এইচ এম হারুন-অর রশীদ,বিএন।


তিনি বলেন, সুন্দরবনের বন্যপ্রাণী সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে ১৭ এপ্রিল সোমবার ভোর ৫ টায় মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশন কয়রার একটি টহলদল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে সুন্দরবনের ঘড়িলাল এলাকা দিয়ে একজন চোরাশিকারি ভ্যান গাড়িতে করে হরিণের মাংস পাচারের জন্য নিয়ে যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান শুরু করে কোস্টগার্ড সদস্যরা। অভিযান চলাকালীন সময় কোস্টগার্ড সদস্যরা পূর্ব ঘড়িলাল এলাকা দিয়ে বস্তায় ভর্তি করে হরিণের মাংস ভ্যান গাড়িতে করে নিয়ে যাওয়ার সময় হাতেনাতে একজন পাচারকারীকে আটক করে জব্দ করা হরিণের মাংস এবং ভ্যানগাড়ি পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুন্দরবনের আন্ধারমানিক ফরেষ্ট অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়।

লেফটেন্যান্ট এ এইচ এম হারুন-অর রশীদ আরও বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে বিভিন্ন মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত