মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অভিযানে  গাঁজা জব্দ

মাসুদ রানা, মোংলা

আপডেট : ১২:৪৯ এএম, শনিবার, ১০ জুন ২০২৩ | ৪৮২

গোপন সংবাদের ভিত্তিতে পশ্চিম সুন্দরবন সংলগ্ন শ্যামনগরের শৈলখালি এলাকায় অভিযান চালিয়ে ৪ কেজি ৯৫০ গ্রাম গাঁজা জব্দ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। তবে এঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।



৯ জুন শুক্রবার দুপুরে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট এইচ.এম এম হারুন অর রশীদ।



তিনি বলেন, মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশন কৈখালীর একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে ৯ জুন শুক্রবার সকাল ৬টায় শ্যামনগরের হিঙ্গলহগঞ্জ নদীর পূর্ব পাশে একটি অভিযান পরিচালনা করে।


অভিযান চলাকালীন সময় নদীর পাড়ে দুইজন ব্যক্তির চলাফেরা সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা ওই দুই ব্যক্তিকে থামার সংকেত দেয়। এসময় কোস্টগার্ডের ডাকে সাড়া না দেয়ার কারনে কোস্টগার্ডের অপারেশন দল তাদের ধাওয়া করতে শুরু করলে দুজনেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরবর্তীতে কোস্টগার্ড সদস্যরা ওই স্থানে তল্লাশী চালিয়ে ঝোঁপের মধ্যে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ১টি বাজারের ব্যাগে পলি দিয়ে মোড়ানো ৪ কেজি ৯৫০ গ্রাম গাঁজা জব্দ করতে সক্ষম হয়। জব্দকৃত গাঁজা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য শ্যামনগর থানায় হস্তান্তর করা হয়।



কোস্টগার্ড কর্মকর্তা এইচ.এম.এম হারুন অর রশীদ আরো বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে বিভিন্ন মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত