বাগেরহাটে আ.লীগ নেতার হত্যাকারী দুই ঘাতক গ্রেফতার

স্টাফ রিপোর্টার

আপডেট : ১২:৪৪ এএম, মঙ্গলবার, ২০ জুন ২০২৩ | ৪৩৬

বাগেরহাটে দলীয় প্রতিপক্ষের হামলায় বাগেরহাট পৌরসভার ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ আনারুল ইসলাম আনা নিহতের ঘটনায় দুই ঘাতককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার ভোর রাতে অভিযান চালিয়ে কিলিং মিশনে অংশ নেয়া কালাম বয়াতি (৪৫) ও আবু বক্কর সিদ্দিকী নিভাসকে (৩০) পুলিশ গ্রেফতার করে। গ্রেফতারকৃত কালাম বয়াতি বাগেরহাট নাগেরবাজার এলাকার কাশেম বয়াতি ও আবু বক্কর সিদ্দিকী নিভাস দড়াটানা এলাকার আলী আকবরের ছেলে। বাগেরহাট মডেল থানা পুলিশ এতথ্য নিশ্চিত করেছে।


শনিবার দুপুরে পিরোজপুর-বাগেরহাট মহাসড়কে শহরতলীর চিংড়ি গবেষনা কেন্দ্রর সামনের চিংড়ি ঘের বাগেরহাট পৌর যুবলীগের সদস্য সোহেল হাওলাদার ওরফে কালা সোহেলের নেতৃত্বে একদল সন্ত্রাসী কুপিয়ে আওয়ামী লীগ নেতা শেখ আনারুল ইসলাম আনা’কে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে আশংকাজনক হওয়ায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে বিকাল ৪ টায় এই আওয়ামী লীগের নেতার মৃত্যু হয়। নিহত আওয়ামী লীগ নেতা শেখ আনা বাগেরহাট পৌর শহরের বাসাবাটি এলাকার আব্দুল গনি শেখের ছেলে।


আওয়ামী লীগ নেতা নিহত শেখ আনা’র দাফন শেষে সোমবার ভোর রাতে তার স্ত্রী মাফুজা বেগম বাদী হয়ে বাগেরহাট মডেল থানায় পৌর যুবলীগের সদস্য সোহেল হাওলাদার ওরফে কালা সোহেলকে প্রধান করে তার সন্ত্রাসী বাহিনীর ১৩জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৬ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরপরই পুলিশ দ্রুত অভিযান চালিয়ে বাগেরহাট শহর থেকে আওয়ামী লীগ নেতার কিলিং মিশনের অংশ নেয়া তিন নম্বর আসামী কালাম বয়াতি ও ১০ নম্বর আসামী আবু বক্কর সিদ্দিকী নিভাসকে আটক করে।


তবে, পুলিশ এখনো বাগেরহাট জেলা আওয়ামী লীগের এক প্রভাবশালী নেতার কথিক পালিতপুত্র পৌর যুবলীগের সদস্য সোহেল হাওলাদার ওরফে কালা সোহেল ও তার ভাই জুয়েল হাওলাদার রাখা’সহ কিলিং মিশনে অংশ নেয়া অন্য আসামীদের পুলিশ এখনো গ্রেফতার করতে পারেনি।

বাগেরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম জানান, আওয়ামী লীগ নেতা আনারুল ইসলাম ওরফে আনা নিহতের ঘটনায় তার স্ত্রী মাফুজা বেগম বাদী হয়ে সোমবার ভোর রাতে বাগেরহাট পৌর যুবলীগের সদস্য সোহেল হাওলাদার ওরফে কালা সোহেলনহ তার সন্ত্রাসী বাহিনীর ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৬ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরপরই পুলিশ দ্রুত অভিযান চালিয়ে বাগেরহাট শহর থেকে আওয়ামী লীগ নেতার কিলিং মিশনের অংশ নেয়া তিন নম্বর আসামী কালাম বয়াতি ও ১০ নম্বর আসামী আবু বক্কর সিদ্দিকী নিভাসকে করা হয়েছে। কালা সোহেলসহ অন্য আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত