ঘেরের আড়াই লক্ষাধিক টাকার মাছ লুট

মোরেলগঞ্জে মামলা করে বিপাকে ঘের মালিক

মেহেদী হাসান লিপন,মোরেলগঞ্জ

আপডেট : ০৫:২৬ পিএম, বুধবার, ৪ এপ্রিল ২০১৮ | ৫৪৮

মোরেলগঞ্জে খাউলিয়া ইউনিয়নের নিশানবাড়িয়া গ্রামের আব্দুল কাদের তালুকদার তার ঘেরের আড়াই লক্ষাধিক মাছ লুটের মামলা করে বিপাকে পড়েছে। প্রভাবশালী মহল মামলাটি তুলে নেয়ার জন্য চাপ সৃষ্টি করছে। চাপের মুখে আব্দুল কাদের তালুকদার এখন নিরাপত্তাহীনতায় ভুগছে।


মামলার বিবরন ও সরেজমিনে জানা গেছে, নিশানবাড়িয়া গ্রামের মুত. আহম্মদ তালুকদারের পুত্র আব্দুল কাদের তালুকদার ১১৮ নং চালিতাবুনিয়া মৌজায় তার বাড়ি সংলগ্ন ১০১৪ খতিয়ানের সাড়ে ৩ একর জমিতে দীর্ঘ ৩০ বছর ধরে যৌথ মৎস্য ঘের পরিচালনা করে আসছে। কিন্তু এ ঘেরের প্রতি লোলুপ দৃষ্টি পড়ে একই গ্রামের কতিপয় দুর্বৃত্তদের। তারা এ ঘের ও জমি দখল করার জন্য নানাভাবে পায়তারা ও অপচেষ্টা চালাচ্ছে। এরই অংশ হিসেবে মঙ্গলবার রাত সাড়ে ১১ টায় দিকে একই গ্রামের মৃত.রাশেদ আলী তালুকদারের পুত্র সাহেব আলীর তালুকদারের নেতৃত্বে কতিপয় সশস্ত্র দুর্বৃত্ত পূর্ব পরিকল্পিতভাবে ঘেরে প্রবেশ করে ভেড়ি কেটে পানি সরিয়ে গলদা ও সাদা মাছ লুট সহ আড়াই লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করে। এবং ঘেরটি দখল করার পায়তারা চালিয়ে যাচ্ছে।


এ ঘটনায় আব্দুল কাদের তালুকদার বাদি হয়ে সাহেব আলী তালুকদার সহ ১০ জনকে আসামী করে মোরেলগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলা নং-৫১। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই এসএম আবুল বাশার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, বিবাদমান জমিতে তিনটি ঘের রয়েছে। তার ভিতরে একটিতে পানি রয়েছে। বিষয়টি তদন্তনাধীন রয়েছে। থানা অফিসার ইনচার্জ মো. রাশেদুল আলম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, বিবাদমান ঘেরের একটিতে পানি রয়েছে এবং সেখানে মাছও রয়েছে। তদন্তে প্রকৃত সত্য বেরিয়ে আসবে। ইউপি চেয়ারম্যান আবুল খায়ের বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ঘের নিয়ে উভয় পক্ষের একাধিক মামলা ও অভিযোগ রয়েছে। তবে বিষয়টি নিষ্পত্তির জন্য চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত