সুইডেনে পবিত্র কোরআন অবমাননার প্রতিবাদে মোংলায় বিক্ষোভ

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৯:২৮ পিএম, শুক্রবার, ৭ জুলাই ২০২৩ | ২৭৫

সন্ত্রাসী রাষ্ট্র সুইডেনের রাষ্টীয় পৃষ্ঠপোষকতায় পবিত্র ধর্মগ্রন্থ কোরআনুল কারীম অবমাননা ও পোড়ানোর প্রতিবাদে মোংলা বিক্ষোভ করেছে স্থানীয় বাসিন্দা ও মুসল্লিরা। শুক্রবার জুমার নামাজ শেষে মোংলা ইমাম পরিষদের আহবানে বৃস্টির শধ্যে এ বিক্ষোভ কর্মসুচি পালন করেন তারা।

এসময় সুইডেনের সকল পণ্য বর্জন ও কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবী করা হয় এ প্রতিবাদ সমাবেশ থেকে। মোংলা উপজেলা ইমাম পরিষদের আয়োজনে শুক্রবার বাদ জুমা প্রথমে বি এল এস জামে মসজিদ চত্ত্বর হতে একটি বিশাল র‍্যালী বের হয়। এসময মোংলা জুড়ে চলছিল মুষলধারে বৃস্টি। সেই বৃস্টি মাথায় নিয়ে তার মধ্যে আল্লাহ ও আল্লাহর রাসুলকে ভাল বেসে আল্লাহর কোরআনের সন্মার রক্ষার্তে একে একে উপজেলার প্রতিটি মসজিদ থেকে পৃথক মিছিল সহকারে শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রশিক্ষন করে।

পরে শহরের শাপলা চত্ত্বরে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়৷ মোংলা উপজেলা ইমাম পরিষদের সভাপতি হাফেজ মাওলানা রেজাউল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, মোংলা সিনয়র ফাজিল মাদ্রাসার অধক্ষ্য হাফেজ মাও: মো: রুহুল আমিন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কবরস্থান জামে মসজিদের পেশ ইমাম মাও: আ: রহমান, উপজেলা পরিষদ মসজিদের ইমাম মাও: মনিরিজ্জামান, কোরবান আলী আলিম মাদ্রাসার অধক্ষ্য মাও: এস এম গোলাম মোস্তফা সহ আরো অনেকে। প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সন্ত্রাসী রাষ্ট্র সুইডেনের পবিত্র ধর্মগ্রন্থ কোরআনুল কারীম অবমাননা ও পোড়ানোর প্রতিবাদে জাতীয় সংসদে প্রতিবাদ প্রস্তাব পাস করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান এবং সুইডেনের সকল পণ্য বর্জন করার জন্য ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি অনুরোধ জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত