অধ্যক্ষের স্বাক্ষর জাল করে টাকা উত্তোলন, হিসাব সহকারী বরখাস্ত

স্টাফ রিপোর্টার

আপডেট : ০১:১২ এএম, বৃহস্পতিবার, ৩ আগস্ট ২০২৩ | ৫১৫

প্রতিকী ছবি

বাগেরহাট সরকারি পিসি কলেজের অধ্যক্ষের স্বাক্ষর নকল করে চেকের মাধ্যমে অর্থ উত্তোলনের ঘটনায় হিসাব সহকারী অসিত কুমার দে’কে বরখাস্ত করা হয়েছে। সোমবার (৩১ জুলাই) অধ্যক্ষ প্রফেসর জিয়াউল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে অভিযুক্তকে বরখাস্তের বিষয়টি অবহিত করা হয়েছে। তবে মঙ্গলবার (০২ আগস্ট) দুপুরে গণমাধ্যমকর্মীদের কাছে চিঠিটি পৌছায়। এর আগে গত ১৪ জুন অবৈধ ভাবে টাকা উত্তোলনের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে কলেজ প্রশাসন। তারও তিন দিন আগে ১১ জুন অস্থায়ী ভাবে দৈনিক মজুরি ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত হিসাব সহকারি অসিত কুমার দে জনতা ব্যাংক থেকে স্বাক্ষর জাল করে ২৪ হাজার ১৯২ টাকা তুলে নেয়। তখন বিষয়টি নজরে আসে কলেজ প্রশাসনের।


তদন্ত প্রতিবেদনে উল্লেখিত তথ্যমতে, গত ৭ মে থেকে ১৪ জুন পর্যন্ত জালিয়াতির মাধ্যমে অসিত কুমার দে কমপক্ষে আশি হাজার টাকা তসরুপ করেছেন। এ ব্যাপারে কলেজের একাডেমিক কাউন্সিলের সভায় অভিযুক্ত অসিতের কার্যকলাপ সন্তোষজনক নয় এবং কলেজের আর্থিক সুরক্ষা হুমকির মুখে বলে উল্লেখ করেন সদস্যরা। যার কারনে নিয়োগ পত্রের শর্ত মোতাবেক তাকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া আগামী এক মাসের মধ্যে আত্মসাতকৃত টাকা ফেরত না দিলে আইনগত ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করা হয়েছে চিঠিতে।


সরকারি পিসি কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ জিয়াউল ইসলাম বলেন, তদন্ত প্রতিবেদনে অভিযোগের সত্যতা পাওয়ায় কমিটির সুপারিশ অনুযায়ী অসিত কুমার দে’কে বরখাস্ত করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত