গ্রামের ব্রীজটি এখন মরণ ফাঁদ

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৮:৩৫ পিএম, সোমবার, ৭ আগস্ট ২০২৩ | ৬৮৩

ফকিরহাটের পিলজংগ ইউনিয়নের টাউন নওয়াপাড়ার শেখেরডাঙ্গা এলাকার একটি জনবহুল ও গুরুত্বপূর্ণ ব্রীজের মাঝখানে ভেঙ্গে বড় গর্তের সৃষ্টি হওয়ায় ব্রীজটি দিয়ে জনসাধারনের চলাচল করা চরম ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। অতিদ্রুত ব্রীজটি মেরামত করা না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

স্থানীয় এলাকাবাসি ব্রীজটি মেরামতের জোর দাবী করেছেন। জানা গেছে, খুলনা-মোংলা মহাসড়কের পিলজংগ ইউনিয়নের কাটাখালী বাসস্ট্যান্ডের অদুরে অথাৎ কাাটখালী হাইওয়ে থানার সামনে দিয়ে শেখেরডাঙ্গা চামারিয়া মন্দির হয়ে ভিতর দিয়ে যে সড়কটি টাউন নওয়াপাড়া মোড়ে গিয়ে মিসেছে।

সেই সড়কের প্রবেশদ্বারে অথাৎ মোশারেফ হোসেন মোশা এর বাড়ির সামনে এই ব্রীজটি দন্ডায়মান রয়েছে। যে ব্রীজটি দীর্ঘদিনের পুরাতন হওয়ায় ব্রীজের ভিতরের একটি বড় অংশ ভেঙ্গে সেখানে বৃহৎ আকারের একটি গর্তের সৃষ্টি হয়েছে। সেই ব্রীজের গর্তের ভিতর পড়ে স্থানীয়রা অনেকে মারাত্বক আহত হচ্ছেন। জনবহুল ও গুরুত্বপূর্ণ সড়ক হওয়ায় প্রতিদিন শতশত জনসাধারন চলাচল করার সময় গর্তের ভিতর পড়ে অনেকে মারাত্বক আহত হচ্ছেন। এলাকাবাসিরা বলেছেন, গত ২/৩বছর ধরে ব্রীজটির করুন অবস্থা হওয়ায় স্থানীয় জনপ্রতিনিধি একটি স্টিলের পাত দিয়ে চলাচলের যোগ্য করে তোলেন। কিন্তু অজ্ঞাত চোরচক্রের সদস্যরা সেটি রাতের আধারে চুরি করে নিয়ে যাওয়া ঐ সড়ক দিয়ে চলাচল করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। দিনের বেলায় গর্তটি দেখা গেলেও রাত্রীকালিন সময়ে গর্তটি দেখা যায়না।

আর না দেখার কারনে গর্তের ভিতর পড়ে অনেকে আহত হচ্ছেন। অতিদ্রুত ব্রীজটি মেরামত করা না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। এব্যাপারে স্থানীয় এলাকাবাসি ব্রীজটি মেরামতের জোর দাবী করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত