ইন্দোনেশিয়া থেকে মোংলায় এলো রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের কয়লা

মাসুদ রানা, মোংলা

আপডেট : ১১:২৪ পিএম, মঙ্গলবার, ৩ অক্টোবর ২০২৩ | ৩৯৭

ইন্দোনেশিয়া থেকে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জ্বালানী কয়লা নিয়ে আসা বিদেশী জাহাজ এম,ভি লুনা রোসা মোংলা বন্দরে ভিড়েছে। মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুর ২টায় বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়ীয়া-১১নম্বর এ্যাংকোরেজে ভিড়ে এ জাহাজটি।
বিদেশী এ জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট মেসার্স টগি শিপিং এন্ড লজিস্টিক লিমিটেডের খুলনার সহকারী ব্যবস্থাপক মোঃ রিয়াজুল হক জানান, রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জন্য ৩৪হাজার ২শ মেট্টিক টন কয়লা নিয়ে গত ৯সেপ্টেম্বর ইন্দোনেশিয়া মোয়ারা পান্থাই বন্দর ছেড়ে আসে এম,ভি লুনা রোসা।
এরপর লাইব্রেরীয়ান পতাকাবাহী এ জাহাজটি মঙ্গলবার (৩অক্টোবর) দুপুর ২টায় মোংলা বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়ীয়া-১১নম্বর এ্যাংকোরেজে ভিড়ে। তারপর বিকেল থেকে জাহাজটি থেকে কয়লা খালাসের কাজ শুরু হয়। কয়লা খালাসের সাথে সাথে তা লাইটারেজে (নৌযান) করে নেয়া হচ্ছে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে। এরপর জেটি থেকে নৌযানের সেই কয়লা সংরক্ষণ করা হচ্ছে বিদ্যুৎ কেন্দ্রটির গোডাউনে।
এর আগে গত ২৩সেপ্টেম্বর রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জ্বালানী কয়লা নিয়ে ইন্দোনেশিয়া থেকে মোংলা বন্দরে এসেছিলো এম,ভি বসুন্ধরা ইমপ্রেস।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত