মোংলা বন্দরে তিন নম্বর সংকেত, বৃষ্টিতে জলাবদ্ধতায় জনজীবন বিপর্যস্ত

মাসুদ রানা, মোংলা 

আপডেট : ১১:৩১ পিএম, বুধবার, ৪ অক্টোবর ২০২৩ | ৩২৭

মোংলায় টানা বৃষ্টিপাতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বৃষ্টিতে কর্মহীন হয়ে পড়েছেন দিনমজুর ও শ্রমিক-কর্মচারীরা। এদিকে বৃষ্টিপাতে পৌর শহরসহ উপজেলা বিভিন্ন ইউনিয়নের নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বৃষ্টিতে তলিয়ে গেছে রাস্তাঘাট ও ঘরবাড়ী। ঘরবাড়ী তলিয়ে রান্নাবান্না বন্ধ হয়ে গেছে অনেক পরিবারের। রাস্তা ও ঘরে পানি উঠায় চরম দুর্ভোগে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। গেল রাতভর টানা বৃষ্টিপাত হয়েছে মোংলা বন্দরসহ আশপাশ এলাকা জুড়ে। বুধবার ভোর থেকে কখন একটানা আবার কখনও কখনও থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে এ উপকূল জুড়ে।
এদিকে বৃষ্টিপাতের কারণে বন্ধ রয়েছে বন্দরে অবস্থানরত তিনটি সারবাহী বিদেশী বানিজ্যিক জাহাজের কাজ। বৃষ্টিতে সার ওঠানামা ও পরিবহণের কাজ সম্পূর্ণ বন্ধ রয়েছে। তবে বাকী ৬টি বিদেশী জাহাজের কার্যক্রমও বিঘ্নিত হচ্ছে।
উত্তর বঙ্গোপসাগরে সুস্পষ্ট সঞ্চালনশী মেঘমালা সৃষ্টি হওয়ায় মঙ্গলবার মোংলা বন্দর তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করে আবহাওয়া অফিস। এরপর লঘুচাপের সৃষ্টি হওয়াতে মঙ্গলার দিন-রাতে সমানে ও বুধবার ভোর থেকে টানা বৃষ্টিপাত বয়ে যাচ্ছে। তবে এমন পরিস্থিতি আগামী তিনদিন ধরে অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত