কুয়েটের ৪৯জন শিক্ষার্থীর সাথে বেতাগা ইউনিয়ন পরিষদের অভিজ্ঞতা বিনিময়

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৯:৩২ পিএম, শনিবার, ১৪ অক্টোবর ২০২৩ | ৩১৩

ফকিরহাটের মডেল বেতাগা ইউনিয়ন পরিষদের লোকসাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে কুয়েটের ইউআরপি বিভাগের ৪৯জন শিক্ষার্থীদের সাথে বেতাগা ইউনিয়ন পরিষদের পরিকল্পিত গ্রাম উন্নয়ন বিষয়ে অভিজ্ঞতা বিনিময় সভা শনিবার (১৪ অক্টোবর) সকাল ১০টায় অনুষ্ঠিত হয়েছে।

বেতাগা ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ স্বপন দাশ। বিশেষ অতিথি ছিলেন, খুলনা প্রকৌশলী ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের আরবান এন্ড রিজিওনাল প্ল্যানিং বিভাগের বিভাগীয় প্রধান তুষার কান্তি রায় ও একই বিভাগের প্রভাষক ইরতিজা আলম।

এসময় বেতাগা ইউনিয়ন পরিষদে স্থানীয় সরকার শক্তিশালি করনে তাদের নানাবিধ অর্জন যেমন ১৪টি স্ট্যাডিং কমিটির কার্যক্রম, কন্যা বর্ত্তিকা প্রকল্প, উচ্চশিক্ষা সহায়তা ও সম্প্রসারণ প্রকল্প, শতভাগ ট্যাক্স আদায়, নিজস্ব অর্থায়নে নির্মিত ৪টি বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণ, কমিউনিটি ক্লিনিক নির্মাণ, প্রতিবন্ধি সংক্রান্ত স্থায়ী কমিটির ও তার নানাবিধ কার্যক্রম সম্প্রকিত উন্মুক্ত আলোচনা করা হয়।

মতবিনিময় সভা শেষে কুয়েটের ৪৯জন শিক্ষার্থী বেতাগা আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের চেঞ্জ রুপ, ডিজিটাল হাজিরা সেন্টার, মনোরমা দাশ কমিউনিটি ক্লিনিক, প্রাণী সম্পদ সাব সেন্টার, অর্গানিক বেতাগা, ঝুলন্ত সবজি ক্ষেত প্রদর্শনী, বঙ্গবন্ধু পল্লী, ভেড়ীবাঁধের উপর ছয় স্থরের সবজি ক্ষেত, নবনির্মিত সবজি কালেকশন পয়েন্ট ও বিপনন কেন্দ্র, সুপ্রিয় পানি ব্যবস্থাপনা প্রকল্প, বেতাগা পাবলীক লাইব্রেরী এবং মানসস্মাত স্যেনেটারী ব্যবস্থা সহ বিভিন্ন উদ্ভাবনী কার্যক্রম গুলি পরিদর্শন করে তাঁরা সন্তোষ প্রকাশ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত