অভিযোগ তুলে নিতে প্রান নাশের হুমকি

মংলায় এক গৃহবধুকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন 

মংলা প্রতিনিধি

আপডেট : ০৯:৩৪ পিএম, মঙ্গলবার, ১৭ এপ্রিল ২০১৮ | ১৮২৪

মংলায় এক গৃহবধুকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন ও শ্লীলতাহানী করেছে এলাকার এক দল সন্ত্রাসীরা বলে অভিযোগ পাওয়া গেছে। থানায় অভিযোগ দিয়ে উল্টো বিপাকে পড়েছে ওই পরিবারটি। ঘটনার বেশ কিছুদিন অতিবাহিত হলেও রহস্য জনক কারনে অভিযোগটি এখনও মামলা আকারে রুজু করেনি পুলিশ। নিজের পৈত্তিক সম্পত্তি প্রতিবেশী দুর্স্কৃতকারীরা জোরপুর্বক দখল করার বাধাদিলে মারধর করে রক্তাক্ত জখম করে তাকে। পরে টেনে হিচড়ে ঘরের মধ্যে নিয়ে ওই গৃহবধুকে বিবস্ত্র করে ধর্ষনের চেষ্টায় র্ব্যাথ হয়ে শ্লীলতহানীর ঘটনা ঘটায়। তার আতœচিৎকারে স্থানীয়রা তাকে উদ্ধার করে মংলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করে। এখনও সে চিকিৎসাধিন রয়েছে। অভিযোগ তুলে নিতে বিরোধী পক্ষের প্রান নাশের হুমকি ধামকিতে পালিয়ে বেড়াচ্ছে অসহায় এ পরিবারের সদস্যরা।

ঘটনাটি ঘটেছে মংলা পোর্ট পৌরসভার ৩নং ওয়ার্ডের ময়লাপোতা কমিশনার আঃ হালিম সড়কে। মংলা থানায় অভিযোগ করায় উল্টো সন্ত্রাসীদের ও এলাকার একটি প্রভাবশালী মহলের ভয়ে তারা পালিয়ে বেরাচ্ছে । এ নিয়ে ময়লাপোতা এলাকায় উত্তেজনা বিরাজ করছে।


আহত গৃহবধু ও থানার অভিযোগ সুত্রে জানা যায়, পার্শবর্তী বসবাসকারী মনির হোসেন দীর্ঘদিন যাবত গৃহবধুর পৈত্তিক সম্পত্তি দখল করার পায়তারা করে আসছে। তাকে স্থানীয় ভাবে গন্যমান্যরা অনেকবার জমির এ সমস্যা সমাধানের চেষ্টা করে ব্যার্থ হয়েছে। তার পরেও তাদের নিজস্ব বাড়ীর জমি জবর দখল করার চেষ্টায় লিপ্ত থাকে। গত ১৬ মার্চ সকাল সাড়ে ৮টার দিকে মনিরসহ একদল সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পিত ভাবে দলবল নিয়ে তাদের সম্পত্তির মধ্যে বাড়ির দেয়াল ভেঙ্গে দখল করার চেষ্টা করে। এসময় তাদের বাধা দিলে মোঃ মনির, এমরান, মিরাজুল, ইব্রাহিম ও মোঃ মোস্তফাসহ বেশ কয়েকজন সন্ত্রাসী বাড়ির সীমানায় জোর করে ঢুকে চুলের মুঠি ধরে টানা হেচড়ে বাড়ি থেকে বাইরে নিয়ে যায়। সন্ত্রাসীরা রাস্তার উপরে টেনে পড়নের বস্ত্র খুলে তাদের ঘরে নিয়ে মধ্যযুগীয় কায়দায় মারধর ও নির্যাতন চালায়। এছাড়াও ঘরে মধ্যে তাকে জোর করে ধর্ষনের চেষ্টা করে ব্যার্থ হয়ে শ্লীলতাহানী ঘটায় বলে থানার অভিযোগে জানায়।

গৃহবধু নিজেকে বাঁচানোর জন্য ধস্থাধস্থির এক পর্যায়ে ঘর থেকে বের হয়ে আসার সময় সন্ত্রাসীরা লাঠি ও হাতুড়ী দিয়ে খুন করার উদ্দেশ্যে এলোপাথারী ভাবে মাথায় আঘাত করে রক্তাক্ত জখম করে। প্রথমে সন্ত্রাসীদের তান্ডবে কেউ উদ্ধার করতে আসেনি। পরে তার ডাক চিৎকারে পথচারীরা এসে স্থানীয়দের সহায়তায় মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করে।

ঘটনার পর পরই মোসাঃ রাশিদা বেগম বাদী হয়ে মংলা থানায় একটি অভিযোগ দায়ের করেন। সন্ত্রাসীরা ক্ষমতাসীন হওয়ায় ঘটনার প্রায় একমাস অতিবাহিত হলেও এখনও মামলা নেয়নি পুলিশ। প্রতিনিয়ত হুমকি দিচ্ছে থানার অভিযোগ তুলে নিতে। সন্ত্রাসীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে অসহায় এ পরিবারটি।

এব্যাপারে মংলা থানার সেকেন্ড অফিসার এস আই আকরাম হোসেন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আমাদের কাছে অভিযোগ আসার সাথে সাথে এলাকায় তদন্তে যাওয়া হয়েছে এবং ঘটনার সত্যতা পাওয়া গেছে। তবে ব্যস্ততার কারনে ব্যাবস্থা নেয়া হয়নি, তাছাড়া ওসি স্যারের কাছেও বলা হয়েছে। অচিরেই অভিযুক্তদের গ্রেফতার করে ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত