মোংলায় ঈগল প্রতিকের বিরুদ্ধে উপমন্ত্রীর সংবাদ সম্মেলন

মাসুদ রানা, মোংলা

আপডেট : ১১:৪২ পিএম, বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর ২০২৩ | ২৯৭

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৩ আসনে নৌকা প্রতীকের পোস্টার ছেড়া, কর্মীদের উপর হামলা ও রক্তাক্ত জখম, অশ্লীল ভাষায় গালমন্দ, হুমকি ও কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করলেন নৌকা প্রতিকের প্রার্থী পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। বৃহস্পতিবার দুপুরে মোংলা প্রেস ক্লাবে তার পক্ষে সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেণ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন। এসময় ঈগল প্রতীকের নেতাকর্মীরা নির্বাচনের পরিবেশ চরমভাবে লংঘন করছেন বলেও অভিযোগ করা হয়।


সংবাদ সম্মেলনে অভিযোগ করেণ, এবারের নির্বাচনে বাগেরহাট-৩ আসনের স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতিকের কর্মী সমর্থক ও তার লোকজন প্রতিনিয়ত নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন করে নৌকা প্রতিকের সমর্থকদের ভয়-ভীতি, মিথ্যা অপপ্রচার, কুৎসাত রটানো সহ বিভিন্ন অরাজকতা সৃষ্টির মাধ্যমে নির্বাচন পরিস্থিতির শান্তি-শৃংখলা নষ্ট করছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়। এসব বেআইনি কর্মকান্ড বন্ধ করা না হলে নির্বাচন ও ভোট অনুষ্ঠানে নানা সংশয় দেখা দিবে বলে মনে করেন নৌকা প্রতিকের লোকজন। শেষ মুহুর্তে দুই প্রার্থীর প্রচারণা ও জনসংযোগ জোড়ে সোরে চলছে। তাই ঈগল প্রতীকের লোকজন নৌকা প্রতিকের সমর্থক ও কর্মীদের হুমকি ধামকির ভয়ে ভোট চাইতে পারছেন না বলে অভিযোগ তাদের। এব্যাপারে তাদের অভিযোগ গুলো প্রশাসনকে জানানো হলেও প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন সহ তদন্ত করছেন বলে জানানো হয়। তবে এই মুহুর্তে তাদের আইনের আওতায় আনা হলে আগামী দিনগুলোতে তাদের লোকজন বেপড়োয়া ভাবে নির্বাচনের প্রচার-প্রচারোনা করবে যাতে মানুষের মদ্যে একটি ভিতসন্তষ্ট হয়ে পরার সম্ভাবনা রয়েছে বলে অভিযোগে করেণ সংবাদ সম্মেলনে।


সংবাদ সম্মেলনে মোংলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু সুনীল কুমার বিশ্বাস, মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, আ’লীগ নেতা শেখ আঃ সালাম, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, কবির উদ্দিন, ইস্রাফিল হাওলাদার ও আনোয়ার হোসেন টিটু সহ আরো অনেকে এসময় উপস্থিত ছিলেন। এবারের জাতীয় নির্বাচনে আচারণবীধি লংঙ্গন সহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনও নির্বাচন কমিশনের কঠোর হস্তক্ষেপ কামনা করছেন নৌকা প্রতিকের প্রার্থী বেগম হাবিবুন নাহার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত