ফকিরহাটে ভূমিহীন পরিবারের মাঝে ঘর ও জমির দলিল হস্তান্তর

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৬:৫৬ পিএম, বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | ২৬৮

ফকিরহাটের শুভদিয়া ইউনিয়নে ভূমিহীন পরিবারের হাতে পাকাঘর সহ জমির দলিল প্রদান করা হয়েছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পাকাঘর সহ জমির দলিল প্রদান করেন। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে শুভদিয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে ২৩ ভূমিহীন পরিবারের মাঝে এই জমির দলিল প্রদান করা হয়।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ভুমির এ দলিল হস্তান্তর করা হয় বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। উপকারভোগী প্রত্যেকটি পরিবার দুইশতক জমির সাথে ৫শ’ বর্গ ফুটের একটি পাকা বাড়ি পাচ্ছেন। এই পাকা ঘরে দুটি বেডরুম, একটা কিচেন, একটা ইউটিলিটি রুম, একটি টয়েলেট এবং একটা বারান্দা রয়েছে। ঘরসহ জমির দলিল পেয়ে শুভদিয়া গ্রামের জিয়ারুল গাজিসহ একাধিক সেবাগ্রহীতা জানান, শেখ হাসিনা সরকারের আমলে আমরা ভূমি ও গৃহহীন অবস্থা থেকে নিজের স্থায়ী ঠিকানা পেলাম। আমরা এখন থেকে সমৃদ্ধ ও স্মার্ট ফকিরহাট গড়ায় অংশগ্রহণ করবো। ইউপি চেয়ারম্যান মো. ফারুকুল ইসলাম ওমর এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাস।

ইউপি সদস্য প্রদিশ অধিকারীর উপস্থাপনায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন দেয়াপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. শহিদুল্লাহ্ সহ ইউনিয়ন পরিষদের সচিব, সদস্য, সংরক্ষিত সদস্য ও দলিল গ্রহীতাগণ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত