রামপালে ইছালে ছওয়াব মাহফিলের মাংশ বিক্রিতে এলাকাজুড়ে তীব্র ক্ষোভ 

রামপাল প্রতিনিধি

আপডেট : ১২:৩৫ এএম, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ৩৯৩

রামপালের ফয়লাহাটে ইছালে সওয়াব মাহফিলের রান্না করা কয়েক ডেগ মাংশ বিক্রির অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাজুড়ে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। গভীর রাতে খেতে দেয়ার কারণে মুসল্লি ও শিশুরা চলে যাওয়ায় বিপুল পরিমান মাংশ বেচে যায়। পরবর্তী বেচে যাওয়া মাংশ এতিমখানায় না দেওয়ার কারণে ক্ষোভের সৃষ্টি হয়।
অভিযোগকারীরা জানান, সোমবার (২২ এপ্রিল) রাতে ফয়লাহাট কামাল উদ্দিন মাধ্যমিক বিদ্যালয় মাঠে ইছালে সওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে বড় ধরণের খাওয়ার আয়োজন করা হয়। অভিযোগ রয়েছে, মাহফিলে বেশী মুছল্লি সমাগম হওয়ায় মাহফিল পরিচালনা কমিটি রাত ভারী করতে থাকেন। যাতে করে লোকজন কমে যায়। এক পর্যায়ে রাত ২ টার সময় উপস্থিত মুসল্লিদের খেতে দেয়া হয়। ওই সময় বিশেষ করে শিশু ও বৃদ্ধরা রাত ১২ টার পূর্বে অভূক্ত অবস্থায় মাহফিল ছেড়ে চলে যায়। পরদিন মঙ্গলবার (২৩ এপ্রিল) ভোরে বেচে যাওয়া কয়েক ডেগ মাংশ বিক্রি করে দেয়া হয়।
অভিযোগকারীরা জানান, মাহফিল কমিটির সভাপতি আ. হালিম পাটোয়ারী ও সাধারণ সম্পাদক বাবুল গাজী লোক সমাগম বেশী দেখে দেরীতে খেতে দেন। এত দেরী হওয়ায় বৃদ্ধ ও শিশুরা অভূক্ত অবস্থায় মাহফিল ছেড়ে চলে যায়। পরে ৯ ডেগ মাংশ বেচে যায়। ৫ ডেগ বিক্রি করেন এবং ৪ ডেগের মাংশ কমিটির সদস্যরা ভাগবাটোয়ারা করে নিয়ে যায়।
এ বিষয়ে মাহফিল কমিটির সাধারণ সম্পাদক বাবুল গাজীর মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।
মাহফিল কমিটির সভাপতি আ. হালিম পাটোয়ারির মুঠোফোনে কথা হলে তিনি জানান, ১০ হাজার লোক খাওয়ানো হয়েছে। মাহফিল শেষে খাওয়াতে কোন দেরী হয়নি। সামান্য কিছু বেচে যাওয়া বিক্রি করা হয়েছে। কোন মাংশ কমিটির সদস্যরা নেয়নি। তবে তিনি বলেন এতিমখানা খোলা ছিল না তাই মাংশ দেয়া যায়নি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত