অভিযুক্তের পরিবার বলছে জায়গা নিয়ে বিরোধের জের

চিতলমারীতে স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মানববন্ধন

চিতলমারী সংবাদদাতা

আপডেট : ০৫:৪১ পিএম, সোমবার, ৭ মে ২০১৮ | ২৫৩২

চিতলমারীতে এক স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে নবপল্লী জুনিয়র বালিকা বিদ্যালয়ের ছাত্রী, শিক্ষক ও এলাকাবাসি মানববন্ধন করেছেন। সোমবার সকাল সাড়ে ১১ টায় পাঁচপাড়া নবপল্লী জুনিয়র বালিকা বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন হয়। মানববন্ধনে অংশগ্রহণকারীরা অবিলম্বে ধর্ষণকারীকে আটক ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদি হয়ে প্রতিবেশী তুলশী দাসের নামে থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন। ডাক্তারি পরীক্ষার জন্য ওই শিক্ষার্থীকে বাগেরহাট সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে অভিযুক্ত তুলশী দাসের পরিবার এটাকে জায়গা-জমি নিয়ে বিরোধের জের বলে দাবী করছেন।

চিতলমারী সদর ইউনিয়ন পরিষদের সদস্য কৃষ্ণ গাইন ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার সাবোখালী দক্ষিণপাড়া গ্রামের জনৈক এক দরিদ্র চাষির ৬ষ্ঠ শ্রেণী পড়ৃয়া মেয়েকে প্রতিবেশী মৃত-অধর হালদারের ছেলে তুলশী দাস হালদার (৩৭) গত ২৮ এপ্রিল শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে স্কুলে যাওয়ার পথে বাড়ির পাশের বাগানে একা পেয়ে ধর্ষণ করে। ঘটনাটি ওই শিক্ষার্থী বাড়ি ফিরে তার মাকে জানালে বিষয়টি জানাজানি হয়ে যায়। ভুক্তভোগী মেয়েটির পিতা এলাকার ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিদের অবহিত করলে তারা বিষয়টি মিমাংশার জন্য চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরে ওই ছাত্রীর মা বাদি হয়ে প্রতিবেশী তুলশী দাসের নামে থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে নবপল্লী জুনিয়র বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিখা রানী হাজরা বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ওই ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসিরা বিদ্যালয়ের সামনে মানববন্ধন করেছে। ধর্ষণকারী তুলশী দাসকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এ ব্যাপারে অভিযুক্ত তুলশী দাসের স্ত্রী ফুলমালা দাস স্থানীয় সাংবাদিকদের জানান, প্রতিবেশীদের সাথে জমি নিয়ে তাদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ ঘটনাকে কেন্দ্র করে তার স্বামীকে ফাঁসানোর জন্য এ ধর্ষণ মামলা সাজানো হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই স্বপন কুমার সরকার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, সোমবার সকালে ওই ছাত্রীকে ডাক্তারি পরীক্ষার জন্য বাগেরহাট সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

তবে চিতলমারী থানার পরিদর্শক (ওসি) অনুকুল সরকার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, গত রবিবার (৬ মে) রাতে ওই ছাত্রীর মা বাদি হয়ে থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। (মামলা নং- ০৩)। ধর্ষণকারীকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত