উপ-নির্বাচন থেকে সরে গেলেন চিত্র নায়ক শাকিল খান

স্টাফ রিপোর্টার

আপডেট : ১২:৫১ পিএম, বুধবার, ২৩ মে ২০১৮ | ৯৯৬

নায়ক শাকিল খান

বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচন থেকে সরে দাড়ালেন চিত্র নায়ক শাকিল খান। বুধবার দুপুরে মুঠো ফোনে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, গত ১৯মে আমার পক্ষে আমার ভাগ্নে শাহরিয়ার নাজিম মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর পরের দিন (২০মে) প্রধানমন্ত্রী আমাকে এই অল্প কয়েকদিনের জন্য নির্বাচন না করতে বলেন। আগামীতে দলের জন্য কাজ করে প্রস্তুতি রাখতে বলেছেন। তার নির্দেশে আমি নির্বাচন থেকে সড়ে দাড়ালাম।

চিত্র নায়ক শাকিল খান রামপাল উপজেলার গেীরম্বা এলাকার সন্তান। তিনি বাংলা চলচ্চিত্রের একজন সনামধণ্য নায়ক।

গত মঙ্গলবার (২২ মে) দুপুরে হাবিবুন নাহারের পক্ষেে বাগেরহাট জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন বাগেরহাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র তালুকদার আব্দুল বাকী। এর আগে সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে দলীয় মনোনয়ন দেওয়া হয়।

২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৩ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আবদুল খালেক বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। সম্প্রতি হয়ে যাওয়া খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ¯িপকারের কাছে সংসদ সদস্যপদ থেকে অব্যহতি নিয়েছিলেন তিনি। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশন আগামী ২৬ জুন এ আসনে উপ-নির্বাচনের তারিখ নির্ধারণ করে গত ১৬ মে তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৪ মে, যাচাই-বাছাই ২৭ মে এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। আর ভোট গ্রহণ হবে ২৬ জুন। দুই উপজেলায় ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে মোট দুই লাখ ২৬ হাজার ২৪৯ ভোটার রয়েছে। এই আসনে কেন্দ্র রয়েছে ৯০টি।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো. রুহুল আমিন মল্লিক বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, নির্বাচনে শেষ পর্যন্ত যদি একজন প্রার্থী থাকেন, তাহলে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনের পর তাঁকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত