মংলায় স্বামীর আসন স্ত্রীর দখলে

মংলা প্রতিনিধি

আপডেট : ০৯:০০ পিএম, শনিবার, ২৬ মে ২০১৮ | ১৮১০

মংলায় ছেড়ে যাওয়া স্বামীর আসন দখলে নিলেন মংলা-রামপালের গণ মানুষের নয়নের মনি বেগম হাবিবুন নাহার। গত খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে অংশ নেয়ার জন্য মংলা-রামপাল বাগেরহাট-৩ সংসদীয় আসনটি ছেড়ে দেন সাবেক এমপি তালুকদার আব্দুল খালেক। সল্প সময়ের জন্য উপ-নির্বচানে বাগেরহাট-৩ আসনের মনোনয়নপত্র জমা দেন খালেক পতœী বেগম হাবিবুন নাহার। মনোনয়ন পত্র কিনেও জমা দেননি স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়ক মোঃ শাকিল আহসান ওরফে শাকিল খাঁন।

এ উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা না দেওয়ায় এবং অন্য কোন দল থেকে মনোনয়ন না কেনায় বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুন নাহার। গত ২৪ মে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত মনোনয়নপত্র জমাদানের শেষ সময় ছিলো। আগামী ২৬ জুন অনুষ্ঠিতব্য (মংলা-রামপাল) বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনের জন্য নব-নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী ও চিত্রনায়ক শাকিল খান মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। নির্ধারিত সময়ে শুধু মেয়র স্ত্রী মনোনয়নপত্র জমা দেন। যার ফলে বিনা প্রতিদ্বন্ধীতায় এবারের উপ-নির্বাচনে হাবিবুন নাহার নির্বাচিত হয়েছেন।

এ ব্যাপারে শাকিল খান মুঠোফোনে বলেন, ‘মনোনয়নপত্র কিনেছিলাম। কিন্তু আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মনোনয়নপত্র জমা দেয়নি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে যদি দলীয় মনোনয়ন পাই তবে নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধিতা করব বলে আশা করছি। বাংলাদেশ সরকারের যখনই জাতীয় সংসদ নির্বাচন হয়েছে মংলা-রামপাল বাগেরহাট-৩ আসনটি আওয়ামীলীগের দখলেই রয়েছে। ১৯৯১ সাল থেকে ২০০৮ সালের ডিসেম্বর পর্যন্ত মংলা-রামপাল এ আসনে তালুকদার আব্দুল খালেক এমপি পদে ক্ষমতায় ছিলেন । ২০০৮ সাল থেকে এবং বর্তমান আওয়ামীলীগ ক্ষমতায় আসার পরও এ আসনের সংসদ সদস্য ছিলেন বেগম হাবিবুন নাহান। ২০১৪ সালের ৫ জানুয়ারী মংলা-রামপাল বাগেরহাট-৩ আসনের সংসদ নির্বাচনে তালুকদার আব্দুল খালেক নির্বাচিত হন। উপ-নির্বাচনের জন্য গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সর্বসম্মতক্রমে বাগেরহাট-৩ (রামপাল-মংলা) আসনের উপ-নির্বাচনে তালুকদার আব্দুল খালেকের সহধর্মিনীকে দলের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

এদিকে বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। চিত্র নায়ক শাকিল খান (শাকিল আহসান খান) এ আসন থেকে উপ-নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করলেও বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেননি। মনোনয়নপত্র জমাদানের শেষ সময় ২৪ মে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। নির্বাচন কমিশনের রোডম্যাপ অনুযায়ী, ২৪ মে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন, ২৭ মে বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করেছে নির্বাচন কমিশন।

কোন পক্ষ থেকে বা কোন দল থেকে কেই মনোনয়ন জমা না দেয়ায় বেগম হাবিবুন নাহান বিনা প্রদ্বিন্ধিতায় এ আসনের উপ-নির্বাচনে নিবাচিত হলো। তাই শনিবার সকাল ১০টায় উপ-নির্বাচনে নব নির্বাচিত সংসদ বেগম হাবিবুন নাহার ও নব নির্বাচিত খুলনা সিটি মেয়র তারুকদার আব্দুল খালেক মংলা রামপালে আওয়ামী দলীয় ও গনমানুষের পাশে এসে দাড়ালেন। শুভেচ্ছা জানালেন মংলার এ অঞ্চলে খেটে খাওয়া অসহায় মানুষেরা। তারাও সকল এলাকায় ঘুড়ে ঘুড়ে দেখা করলেন সকল মানুষের কাছে গিয়ে।

নব নির্বাচিত সংসদ বেগম হাবিবুন নাহারের সাথে মংলা-রামপালের সাবেক এমপি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক অধ্যক্ষ শুনিল কুমার বিশ্বাস,সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন,পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ আব্দুস সালাম,সাধারন সম্পাদক শেখ আঃ রহমান,৬ ইউপি চেয়ারম্যান,যুবলীগ,ছাত্র লীগ, সেচ্চাসেবকলীগ, মহিলা লীগসহ দলীয় এর অংঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত