বুড়িরডাঙ্গা ইউনিয়ন পরিষদের ২০১৮-২০১৯ অর্থ বছরের

মংলায় উম্মুক্ত বাজেট ও পরিকল্পনা সভা

মংলা প্রতিনিধি

আপডেট : ০৯:৫৮ পিএম, সোমবার, ২৮ মে ২০১৮ | ৬৫৯

মংলায় ২নং বুড়িরডাঙ্গা ইউনিয়ন পরিষদের ২০১৮-২০১৯ অর্থ বছরের উম্মুক্ত বাজেট ঘোষণা ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টায় ইউনিয়ন পরিষদের কার্যালয়ে বুড়িরডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিখিল চন্দ্র রায়’র সভাপতিত্বে অনুষ্ঠিত উম্মুক্ত বাজেট সভায় প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল ইসলাম।

সভায় আগামী অর্থ বছরে অন্য চেয়ারম্যান গত বছরের তুলনায় এবছর প্রায় কিছুটা ঘাটতি রয়েছে। নতুন চেয়ারম্যান হিসেবে নিজেকে সৎ ও যোগ্য প্রমান করার লক্ষে এ বছর ৪ কোটি ১০ লাখ ৩২ হাজার ৯শ ১৪টাকা আয় আর ব্যায় হবে ৪ কোটি ১১ লাখ ৮৪ হাজার ৩শ ১৪ টাকা। এ ইউনিয়নে ১ লক্ষ ৫১ হাজার ৪শ টাকা ঘাটতি রেখে এবারের বাজেট ঘোষণা করেন ইউপি চেয়ারম্যান নিখিল চন্দ্র রায়।

বুড়িরডাঙ্গা ইউনিয়নের এবারের বাজেটে বেশী প্রধান্য পাচ্ছে কৃষি,ক্ষুদ্র কুটির শিল্প, শিক্ষা ও ক্রীয়া সাংস্কৃতি স্বাস্থ্য ও স্যানিটেশন,প্রাকৃতিক সম্পদ ব্যাবস্থাপনা,( বৃক্ষরোপন),মানব সম্পদ উন্নয়ন,দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান,তথ্য প্রযুক্তি, খেলাধুলা, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি,মাতৃত্বকালীন ভাতা এবং মুক্তিযোদ্ধা ভাতা। মংলার উপকুলীয় অঞ্চল হিসেবে বুড়িরডাঙ্গা ইউনিয়নের দুইটি পাশ বড় নদীর উপকুলীয় অঞ্চলে ঘেড়া তাই এলাকার বড় সমস্যা হলো সুপেয় মিষ্টি পানির বিশেষ অসুবিধা রয়েছে এখানকার প্রধান সমস্যা। তাই এ সমস্যাকে দুর করার জন্য ইতি পুর্বেও প্লাষ্টিকের পানির ট্যাংক বিতরণ করা হয়েছে এবং এবারেও আরো পািনর ট্যাংক বিতরন করারও পরিকল্পনা রয়েছে এ পরিষদের এবারের বাজেটে।

এছাড়াও মাটি ভরাট ও নতুন-পুরাতন রাস্তাঘাট নির্মান এবং স্কুল মদ্রাসা,মসজিদ ও মন্দিরের উন্নয়ন মুলক কাজেরও পরিকল্পনা করা হয়ছে।

এ সময় উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল ইসলাম,ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অর্দ্ধেন্দু শেখর বিশ্বাস,সাধারন সম্পাদক শ্যামল কুমার দেওয়ান,প্রভাষক কনু প্রিয় সরদার,উপ-সহকারী কৃষি কর্মকর্তা মিঠুন দেবনাথ,স্কুল শিক্ষক প্রদিপ গোলদার,তুষার হালদার,পরনান্দ বিশ্বাস,নারী নেতৃ সুজাতা দাশ, সকল ইউপি সদস্যগনসহ অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।

এবারের বাজেট ঘোষণা ও পরিকল্পনা সভা পরিচালনা করেন ইউপি সচিব রিপন কুমার পাল। বাজেট ঘোষণা অনুষ্ঠানে চাদঁপাই পরিষদে বর্তমান সচিব বিকাশ চন্দ্র বিশ্বাস এসময় উপস্থিত ছিলেন।

উম্মুক্ত বাজেট ও পরিকল্পনা সভায় ইউনিয়নের সকল শ্রেণীর পেশার বিপুল সংখ্যক লোকজন অংশগ্রহণ করেন। বাজেট অনুষ্ঠান শেষে চিলা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরন করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত