বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র এক্সিট ফুটবল লীগের উদ্বোধন

 টনি নিউইয়র্ক 

আপডেট : ০৮:০৯ এএম, মঙ্গলবার, ২৬ জুন ২০১৮ | ৬৫১

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র আয়োজনে প্রতি বছরের মতো এবারও ফুটবল লীগ ও টুর্নামেন্ট-২০১৮ মাঠে গড়ালো। এবারের লীগ ওটুর্নামেন্টের গ্র্যান্ড স্পন্সর হচ্ছে ‘এক্সিট কার এন্ড লিমোজিন সার্ভিসেস’। লীগে ৮টি দল অংশ নিচ্ছে লীগের খেলা শেষে শীর্ষ চার দলের (সর্বোচ্চ পয়েন্টঅর্জনকারী) সমন্বয়ে টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি বছরের ফুটবল লীগ ওটুর্নামেন্ট-২০১৮ শুরু হয়েছে সিটির এলমহার্স্টস্থ নিউটাউন অ্যাথলেটিক মাঠে (কুইন্স মল সংলগ্ন) সপ্তাহের প্রতি রোববার লীগ ও টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে

উদ্বোধনী দিনেলীগের দু’টি খেলার মধ্যে প্রথম খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রঙ্কস স্টার গোল শূন্য ড্র করে পয়েন্টভাগাভাগী করে নেয়।

অপরদিকে লীগে নবাগত সিল্কসিটি নিউজাসীকে ৫-০ গোলে পরাজিত করে ওজনপার্ক যুব সংঘ শুভ সূচনার পাশাপাশি পূর্ণ পয়েন্ট অর্জন করে।

এবারের লীগে ৮টি দল অংশ নিচ্ছে দলগুলো হলো: ব্রঙ্কস স্টার, ব্রঙ্কস ইউনাইটেড, সিল্ক সিটি নিউজার্সী, ওজনপার্ক যুব সংঘ, উবাইয়া, সোনার বাংলা,আইসাব ও ব্রাদার্স অ্যালায়েন্স।

গত ২৪ জুন রোববার বিকেলে লীগ ও টুর্নামেন্টর উদ্বোধন করেন প্রধান অতিথি জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিনমোমেন। এসময় বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট রাজনীতিক ও প্রকাশক আলমগীর শিকদার লোটন এর্টনি মঈন চৌধুরী এবং অ্যাপোলো ব্রোকারেজ-এর প্রেসিডেন্ট ও সিইও শমশের আলী ছাড়াও কমিউনিটি নেতৃবৃন্দ সহ স্পোর্টস কাউন্সিলের কর্তকর্তাগণ উপস্থিত ছিলেন। উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করেনসংগঠনের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন দেওয়ান যৌভভাবে সঞ্চালনায় ছিলেন আব্দুল বাসিত বুলবুল, জুয়েল আহমেদ ও রশিদ রানা।

লীগের উদ্বোধনী পর্বে অন্যান্যের মধ্যে স্পোর্টস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা মনজুর আহমেদ চৌ ধুরী, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ওউপদেষ্টা আব্দুর রহিম বাদশা, লীগ ও টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠাপোষক শমশের আলী, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম ওমিসবাহ আবদীন প্রমুখ শুভেচ্ছা বক্তব্য রাখেন।


অনুষ্ঠানে রাষ্ট্রদূত মোমেন তার বক্তব্যে প্রবাসে স্পোর্টস কাউন্সিলের লীগ ও টুর্নামেন্ট আয়োজনের প্রশংসা করেনএবং খেলোয়ারী সুলভ মনোভাব নিয়েখেলার জন্য সকল দলের প্রতি আহবান জানান। তিনি বলেন, প্রবাসী বাংলাদেশীদেরকেই বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য আমেরিকানদের কাছে তুলেধরতে হবে।

উদ্বোধনী দিনে লীগের দু’টি খেলা অনুষ্ঠিত হয়।প্রথম খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রঙ্কস স্টার গোল শূন্য ড্র করে।আক্রমণ, পাল্টা আক্রমনের মধ্যেদিয়ে অনুষ্ঠিত খেলাটি ছিলো প্রাণবন্ত। তবে উভয় দলই একাধিক গোলের সুযোগ নষ্ট করে।

দিনের দ্বিতীয় খেলায় লীগে নবাগত সিল্ক সিটি নিউজার্সী ৫-০ গোলে ওজনপার্ক যুব সংঘের কাছে পরাজিত হয়।খেলার প্রথমার্ধে ২টি এবং দ্বিতীয়ার্ধে ৩টিকরে গোল হয়।খেলায় যুব সংঘের পক্ষে সোহেল ৭ ও ১৯ মিনিটে এবং খালেদ ৫১ ও ৫৬ মিনিটে দুটি গোল করেন।

এছাড়াও ৪৫ মিনিটের সময় সাব্বিরআরো একটি গোল করেন। বলতে গেলে যুব সংঘ অপরদিকে ৩৯ মিনিটের সময় সোহেল একটি পেলান্টি কিক মিস করে হ্যাট্রিক করার গৌরব থেকেবঞ্চিত হন।

খেলা পরিচালনা করেন রেফারি ড্যানিয়াল লাইন্স ম্যান সিলেন রজার কার্নলেও ও জর্জ।

সপ্তাহের রোববারের দিনগুলোতে বিকেল সাড়ে তিনটা থেকে একই মাঠে লীগের তিনটি করে খেলা অনুষ্ঠিত হবে। অপরদিকে টুর্নামেন্টের প্রথম ও দ্বিতীয়সেমি ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ২ সেপ্টেম্বর রোববার এবং ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে আগামী

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত