এমপির ‘আর্শিবাদপুষ্ট’ পোস্টার নিয়ে উত্তেজনা

মোরেলগঞ্জে স্কুলের নির্বাচন স্থগিত

শেখ আহসানুল করিম

আপডেট : ০৬:১৮ পিএম, রোববার, ৮ জুলাই ২০১৮ | ২১৩৭

বাগেরহাটের মোরেলগঞ্জে মহব্বত আলী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন এমপি ডা. মোজাম্মেল হোসেনের ‘আর্শিবাদপুষ্ট’ পোস্টার সাটিনো ও ছিড়ে ফেলা নিয়ে এলাকায় দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ায় নির্বাচন স্থগিত ঘোষণা করেছেন কর্তৃপ। রবিবার বিকাল ৩টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচন স্থগিত করেন। আগামীকাল সোমবার ওই বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন হওয়ার কথা ছিল। এই নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ সমর্থিত দুটি প মুখোমুখি অবস্থান নিলে এলাকায় উত্তেজনা দেখা দেয়।


স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনে অংশ নেওয়া একটি গ্রুপ আওয়ামী লীগের স্থানীয় এমপি ডা. মোজাম্মেল হোসেনের ‘আর্শিবাদপুষ্ট’ কথাটি লিখে এবং তার ছবি ব্যবহার করে এলাকায় পোস্টার সাটিয়ে দেয়। এমপি প্রতিপক্ষ আওয়ামী লীগের একটি অংশ ওই ধরনের সকল পোস্টার ছিঁড়ে ফেলে। এই ঘটনাকে কেন্দ্র করে বিদ্যালয় এলাকাসহ গোটা সোনাখালী গ্রামে উত্তেজনা ছড়িয়ে পড়ে।


প্রসঙ্গত, ২০১৬ সালের মহব্বত আলী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে গুলি ও ধারালো অস্ত্রের আঘাতে আহত হয় কমপে ৬ জন। ওই ঘটনায় উভয়পরে দুটি মামলা বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে। এবারও এই নির্বাচনকে কেন্দ্র করে পূর্বের ন্যায় আওয়ামী লীগ সমর্থিত দুটি শক্তিশালী প মুখোমুখি অবস্থান নিয়েছে।


মোরেলগঞ্জ থানার ওসি ঠাকুর দাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বিদ্যালয়টির নির্বাচনকে কেন্দ্র করে পূর্বের ন্যায় অনাকাংক্ষিত ঘটনা ঘটতে পারে। এ কারণে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।


মোরেলগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বোর্ড নিয়ন্ত্রিত পরীক্ষা চালু রাখা ও আইন-শৃংখলা রক্ষার্থে ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত