মংলায় কুমিরের আক্রমনে জেলে নিখোঁজ

মংলা প্রতিনিধি

আপডেট : ১০:৩৩ পিএম, শনিবার, ১৪ জুলাই ২০১৮ | ১৭০৫

মংলায় সুন্দরবন সংলগ্ন শ্যালা নদীতে মাছ ধরার সময় কুমিরের আক্রমনে এক জেলে নিখোঁজ হয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নদীর ফরেস্ট ঘাট সংলগ্ন এলাকায় এঘটনা ঘটে। ঘটনার পর পরই ফরেষ্ট,নৌ-পুলিশ, কোষ্টগার্ড ও স্থানীয়রা ওই জেলের লাশ উদ্ধারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে যানা গেছে।


প্রত্যাক্ষদর্শীরা জানায়, শনিবার দুপুরে শ্যালা নদীতে ভাটি লাগার সাথে সাথে বেশ কিছু জেলে মাছ ধরছিল। দীর্ঘদিন যাবত শ্যালা নদীর পুর্ব পাড়ে দুইটি কুমির বসবাস করে আসছে যা সকলেরই জানা। এ কুমির কখনও কোন মানুষকে আক্রমন বা ক্ষতি করার খবর ইতিপুর্বে শোনা যায়নি। কিন্ত হঠাৎ করে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে নিকটবর্তী জেলেদেরা নজির মৃধা নামের এক জেলেকে কুমিরে নিয়ে গেছে বলে জানান। অনেক খোজা খুজি করেও তাকে পাওয়া যায়নি।


জয়মনির ঘোল এলাকার স্থানীয় আওয়ামীূলীগ নেতা মোঃ জহিরুল গাজী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানায়, উপজেলার চিলা ইউনিয়নের চিলা ব্রিজ এলাকার নজির মৃধা নামের এক জেলে গত ৪ জুলাই চাদঁপাই ষ্টেশন থেকে সুন্দরবনের নদীতে মাছ ধরার জন্য পাশ পারমিট নেয়। সন্ধ্যার দিকে কুমিরের আক্রমনে সে নিখোঁজ হয়। খবর শোনার সাথেই স্থানীয় জেলেদের সহায়তায় বন বিভাগের কর্মীরা শ্যালা নদীতে অভিযান চালায় তবে ওই জেলেকে কুমিরের মুখে বেশ কয়েকবার দেখা গেলেও রাত পৌনে ১২টার দিকেও নিখোঁজ জেলেকে উদ্ধার করা সম্ভব হয়নি।


পুর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ শাহিন কবির বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানায়, দক্ষিন চিলার ব্রিজ সংলগ্ন এলাকার মকবুল মৃধার ছেলে মৎস্যজীবি জেলে নজির মৃধা (৫৬) শ্যালা নদীতে মাছ ধরছিলো। হঠাৎ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে একটি কুমিরে তাকে আক্রমন করে। মুহুর্তের মধ্যে কুমির জেলেকে নদীর পানির নিচে নিয়ে যায়। নিকটবর্তী অন্য জেলেদের মাধ্যমে খবর পেয়ে চাদঁপাই ষ্টেশনের বন রক্ষিরা তাকে উদ্ধারের জন্য খোজা-খুজি শুরু করে। কিন্ত সন্ধ্যা হওয়ার কারনে কুমিরের মুখ থেকে তাকে এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। তবে নিখোঁজ জেলেকে উদ্ধারের চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত