জর্জিয়ায় বাংলাদেশি ফার্মাসিস্ট নিখোঁজ

মনজিলুর রহমান, আটলান্টা [ যুক্তরাষ্ট্র } থেকে

আপডেট : ০২:৩৩ পিএম, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬৫৮

এ্যালভিন আহমেদ (২৫) নামের বাংলাদেশি এক ফার্মাসিস্টের রহস্যজনক নিখোঁজ সংবাদ পাওয়া গেছে । নিখোঁজের পরের দিন স্থানীয় লেকে একটি লাশ পাওয়া গেলে পরিবার থেকে উদ্বিগ্ন হলেও পুলিশ ডিপার্টেমেন্ট বলছে, ময়নাতদন্ত সম্পন্ন না হওয়া পর্যন্ত মৃতদেহ চিহ্নিত করা যাবে না।
ইউনিভার্সিটি অব জর্জিয়া ( ইউজিএ) থেকে ফার্মাসিষ্ট ডিগ্রী লাভ করা এ্যালভিন আহমদের গ্রেটার আটলান্টার লগেনভিল এলাকার পাবলিক্স সুপার মার্কেটের ফার্মাসিষ্ট ডিপার্টমেন্টে একজন ইর্টাণি ফার্মাসিষ্ট হিসেবে কাজে যোগ দেয় । ১৭ জুলাই মঙ্গলবার সে তার কর্মস্থল পাবলিক্স থেকে বাড়ি না ফিরলে পরিবার উদ্বিগ্ন হয়ে কর্মস্থলে খোঁজখবর নেয় । খোঁজ নিয়ে জানতে পারে সে সে কর্মস্থল থেকে রাত সোয়া আটটার দিকে বেরিয়ে গেছে । স্থানীয় মিডিয়া কর্মিদের এ্যালভিনের বোন ক্যাথি আহমেদ জানান, তার কর্মস্থলে নাই জেনে আমরা তার ‘’ আইফোন ঘড়ি ট্র্যাক করার চেষ্টা করি। কোথাও তার সাড়া পাওয়া যায় নি। ” তার ভাই ক্যালভিন আহমেদ বলেন, বাড়ি ফেরার সময় পেরিয়ে গেলেও যে যখন বাড়ি ফিরছে না এবং তার মোবাইল ট্রাক করেও পাওয়া যাচ্ছে না । তখনই আমারা তার কর্মস্থালে ছুটে যাই এবং পার্কিং লটে তার ব্যক্তিগত গাড়িটি খোলা অবস্থায় আবিস্কার করি । তখনই আমাদের মনে সন্দেহ দানা বেঁধে ওঠে কাজ শেষে বাড়ি ফেরার উদ্দেশ্যে গাড়িতে উঠতে গেলে কে বা কারা তাকে অপররণ করা হতে পারে ? ’’ আমরা তখনই স্থানীয় পুলিশ ডিপার্টেমেন্টে একটি মিসিং রিপোর্ট ফাইল করি । ঘটনার পরদিন অর্থাৎ ১৮ জুলাই বুধবার সন্ধ্যে সোয়া আটটার দিকে তার কর্মস্থল পাবলিক্স সুপার মার্কেট থেকে মাত্র এক মাইল দূরে স্থানীয় লগেনভিলে কার্টন লেক নামক লেকে পুলিশ একটি মৃতদেহ আবিস্কার করে ।
ঐ মৃতদেহটি পরিবার থেকে এ্যলভিনের দাবী করা হলেও পুলিশ ডিপার্টেমেন্ট থেকে বলা হয়, ‘ ময়নাতদন্ত সম্পন্ন না হওয়া পর্যন্ত মৃতদেহ চিহ্নিত করা যাবে না।’ সদ্য ইউনিভার্সিটি থেকে ডিগ্রী লাভ করা ২৫ বছরের একজন যুবক এমন ভাবে নিখোঁজ হতে পারে এমনটি কেউ ভাবতে পারে নি । তার নিখোঁজ সংবাদ স্থানীয় পত্র-পত্রিকা রেডিও, টিভি , ফেসবুকে গুরুত্বের সাথে প্রকাশ হলে স্থানীয় অধিবাসীসহ বাংলাদেশি কম্যুনিটিতে ব্যাপক সাড়া পড়ে যায় ।
এ রিপোর্ট লেখা পর্যন্ত এ্যালভিন আহমদের খোঁজ পাওয়া যায় নি । তবে ধারণা করা হচ্ছে কার্টন লেকে উদ্ধারকৃত মৃতদেহটি এ্যালভিনের হতে পারে । তবে এখনও পুলিশের ফাইনাল রিপোর্ট পাওয়া যায় নি । এ্যালভিন আহমেদের অনুসন্ধানে স্থানীয় পুলিশ ডিপার্টমেন্ট থেকে দুই হাজার ইউএস ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছে । সন্ধান দাতার ব্যক্তিগতপরিচয় জনসমুক্ষে প্রকাশ না করার শর্ত দিয়েছে পুলিশ । গুনেইট কাউন্টি ডিপার্টমেন্ট অব পুলিশ ৭৭০.৫১৩.৫৩০০ অথবা জর্জিয়া ক্রিমিন্যাল সাপোর্ট সেন্টার ৪১০৪.৫৭৭.৮৪৭৭ এই নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে । এ্যালভিন আহমেদ ঢাকার বাসবোর তিলপা পাড়ার প্রয়াত কামাল আহমদের ছেলে । সে মা ভাই ও বোনের সাথে জর্জিয়ার লগেনভিলে বসবাস করত ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত