বাগেরহাটে ভিপি কৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা

শেখ আহসানুল করিম

আপডেট : ০৫:৫২ পিএম, সোমবার, ২০ আগস্ট ২০১৮ | ১০৫৩

জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন করায় বাগেরহাটের ভিপি কৌশলী ও আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট সরদার ইলিয়াস হোসেনের বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক মো. আমিনুর রহমান বাদী হয়ে বাগেরহাট থানায় মামলা দায়ের করেছেন। রবিবার রাতে বাগেরহাট মডেল থানায় এই মামলা দায়ের করা হয়।


বিগত ২০১৭ সালে এক অভিযোগের ভিত্তিতে দুদকের খুলনা বাগেরহাট সাতক্ষীরা সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাহাতাব উদ্দিন প্রাথমিক অনুসন্ধানে বাগেরহাটের ভিপি কৌশলী এ্যাডভোকেট সরদার ইলিয়াস হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা পাওয়ায় তার বিরুদ্ধে সম্পদ বিবরনী দাখিলের নোটিশ জারির জন্য ঢাকা দুদকে আবেদন করেন। এ ঘটনার পর ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারী নির্ধারিত ফরমে অভিযুক্ত ইলিয়াস হোসেনকে সম্পদের বিবরন দাখিলের নোটিশ জারি করা হয়। ভিপি কৌশলী ইলিয়াস হোসেন দুদকে তার সম্পদ বিবরনী দাখিল করে।

পরবর্তিতে দাখিলকৃত সম্পদের বিবরনীতে আয় বহির্ভুত অধিক সম্পদ অর্জণ ও সম্পদের তথ্য গোপন রাখার বিষয়টি দুদকের তথ্য যাচাই ও অনুসন্ধান কর্মকর্তার কাছে প্রতিয়মান হয়। পরবর্তিতে দুদকের সহকারী উপ-পরিচালক মো. আমিনুর রহমান এই অভিযোগের তদন্ত কাজ শুরু করেন। দুদকের এই কর্মকর্তা ভিপি কৌশলী সরদার ইলিয়াস হোসেনের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্ত করে জ্ঞাত আয় বর্হিভূত ২৬ লাখ ২৭ হাজার ৯ শত ২০ টাকার সম্পদ অর্জনবৃদ্ধি দখলে রাখা এবং ৬ লাখ ২৫ হাজার ৭ শত ২০ টাকার সম্পদ থাকার তথ্য গোপন করার অভিযোগ এনে রবিবার রাতে বাগেরহাট সদর থানায় মামলা দায়ের করেন।


এ ব্যাপারে বাগেরহাটের ভিপি কৌশলী এ্যাডভোকেট সরদার ইলিয়াসের সাথে যোগাযোগ করা হলে তিনি বাগেরহাট টুয়েন্টি ফোরকে এ মামলা সম্পর্কে অবগত নন বলে জানিয়েছেন।


দুদকের সহকারী কর্মকর্তা আমিনুর রহমান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে তবে তাকে আটক করা হয়নি। দুদকের নিয়মিত মামলা হিসেবে এটি পরিচালিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত