ডিসেম্বরেই দৃশ্যমান হবে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র -খুলনা সিটি মেয়র

শেখ আহসানুল করিম

আপডেট : ০৫:১৮ পিএম, শনিবার, ১ সেপ্টেম্বর ২০১৮ | ৬০৮

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বর্তমানে নির্মাণাধীন রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রে হাজার-হাজার শ্রমিক কাজ করছে। আগামী ডিসেম্বর মাসেই দৃশ্যমান হবে ১৩২০ মেগাওয়াটের এই বিদ্যুৎ কেন্দ্রটি। তখন পরিবেশবাদিরা দেখতে পারবে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের অগ্রযাত্রা। বিদেশের অনেক জনবসতি এলাকায়ও পরিবেশের ক্ষতি না করে কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রে রয়েছে। পরিবেশবাদিরা তা জেনেও অহেতুক রামপালের তাপ বিদ্যুৎ কেন্দ্রের বিরুদ্ধে কথা বলেন। রামপালের তাপ বিদ্যুৎ কেন্দ্র সুন্দরবন থেকে ১৪ কিলোমিটার দূরে। সুন্দরবন নষ্ট হবে বলে পরিবেশবাদিরা জিকির তোলেন। সুন্দরবন আমাদের ঐতিহ্য কিন্তু মানুষরুপী বনদস্যুরা বাঘসহ বন্যপ্রাণি হত্যা করে ও গাছ কেটে সুন্দরবনকে উজাড় করছে। সুন্দরবনে বিষ দিয়ে এক শ্রেনীর জেলে মাছ শিকার করছে। সুন্দরবনের পরিবেশ বিপর্যয়ের জন্য দায়ী বনদস্যু ও এক শ্রেনীর জেলেরা। পরিবেশবিদরা তো এসব নিয়ে কখনো কথা বলেন না।
শনিবার দুপুরে মোংলা সরকারী কলেজে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি মেয়র আরো বলেন, তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও পররাষ্ট্র মন্ত্রী মোস্তাফিজুর রহমান মোংলা বন্দরকে ধ্বংস করেছেন। ওই সময় মোংলা-রামপাল ছিল সন্ত্রাসের জনপদ। আওয়ামী লীগ ক্ষমতায় এসে সেই জনপদকে শান্তির জনপদে ফিরিয়ে এনেছে।

আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক খুলনা সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হওয়ায় তাকে সংবর্ধনা দেয় মোংলা সরকারী কলেজ। মোংলা সরকারী কলেজের অধ্যক্ষ গোলাম সরোয়ারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে স্থানীয় সাংসদ হাবিবুন নাহার, শিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আ. রহমান, সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ফ্রান্সিস সুদাল হালদার, উপজেলা যুবলীগের সভাপতি ই¯্রাফিল হাওলাদার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ আব্দুল্লাহ আল মামুনবক্তব্য রাখেন।

এর আগে খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক উপজেলা পরিষদ চত্বরে নব নির্মিত অফিসার্স কাব ভবনের উদ্বোধন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত