মংলায় বিশ্ব পর্যটন দিবস পালিত

মাসুদ রানা,মংলা

আপডেট : ১২:৪০ পিএম, বৃহস্পতিবার, ২৭ সেপ্টেম্বর ২০১৮ | ৯৭৩

মংলায় র‌্যালী ও আলোচনা সভার মধ্যদিয়ে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়। এ উপলে উপজেলা চত্তর থেকে টুরিষ্ট পুলিশের আয়োজনে একটি র‌্যালী বের করা হয়। শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিন করে র‌্যালীটি চৌধুরী মোড় এলাকায় এসে শেষ হয়। ‘বিশ্ব পর্যটন দিবসের এ বছরের প্রতিপাদ্য ‘ট্যুরিজম অ্যান্ড দ্য ডিজিটাল ট্রান্সফরমেশন’ এক আলোচনা সভায় বক্তরা বলেন, ভ্রমণ সংশ্লিষ্ট সেবা প্রদানের েেত্র ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের ফলে পর্যটকরা সহজেই তাদের ভ্রমণের গন্তব্য নির্বাচন করতে পারবেন।

এছাড়াও সরকারের প্রচেষ্টায় পর্যটকরা ভ্রমণ সংক্রান্ত সকল সেবা তথ্যপ্রযুক্তির মাধ্যমে পাবে বলেও জানান তারা। এ বিশ্ব পর্যটন দিবস উপলে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন পরিচালিত হোটেল পশুরে সন্ধ্যা ৭টায় বাংলাদেশী ফুড ফেস্টিভ্যাল আয়োজন করা হয়েছে।

এখানে মূলত ঐতিহ্যবাহী বাঙ্গালী খাবারের স্বাদ পাওয়া যাবে। বৃহস্পতিবার বিকাল থেকে সন্ধ্যা রাত ১০টা পর্যন্ত থাকছে সুধীজন ও সাংবাদিকদের নিয়ে পর্যটন সংক্রান্ত আলোচনা। সন্ধ্যা ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত থাকবে বুফে ডিনার। এ পর্যটন দিবস উপলে বৃহস্পতিবার রয়েছে বাংলাদেশি ফুড ফেস্টিভ্যাল। এই আয়োজনেও থাকবে বাংলাদেশের সুস্বাদু সব খাবার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত