শরণখোলায় আগুনে পুড়েছে ১৩ দোকান, ৫০ লাখ টাকার ক্ষতি

শরণখোলা প্রতিনিধি

আপডেট : ০৫:০৯ পিএম, সোমবার, ২২ অক্টোবর ২০১৮ | ১২৫৪

শরণখোলা উপজেলার আমড়াগাছিয়া বাজারে অগ্নিকান্ডে ৮ টি দোকান পুড়ে ছাই এবং পাঁচটি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। সোমবার (২২ অক্টোবর) ভোর সাড়ে পাঁচটার দিকে ভয়াবহ এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা দাবি করেন। ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ভোর সাড়ে পাঁচটার দিকে বাজারের পার্শ¦বর্তী মসজিদে ফজরের নামাজ পড়তে আসা মুসল্লিরা প্রথমে মোবারেক আলী বেপারীর লেপ তোষকের দোকান থেকে আগুন জ্বলতে দেখেন। মুহুর্তের মধ্যে তা আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। অগ্নিকান্ডের খবর পেয়ে শরণখোলা ও মোরেলগঞ্জ ফায়ার সার্ভিস এসে প্রায় দেড়ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

আগুনে বাজারের মোবারেক আলীর লেপতোষক, মুছা হাওলাদারের হার্ডওয়ারের, পান্না মিয়ার ওয়ার্কশপ, নাছির মোল্লার রেস্তোরা, বাবু সিকদারের লন্ড্রি, বাবুল বড়ালের পর্যটক কাউন্টার ও জাহাঙ্গীর তালুকদারের পোল্ট্রি দোকান সম্পূর্ণ ভষ্মীভূত হয়ে যায়। এছাড়া আগুনে আশপাশের আরো পাঁচ দোকান আংশিক পুড়ে গেছে।

আমড়াগাছিয়া বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ধানসাগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাইনুল ইসলাম টিপু বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আগুনে বাজার ব্যবসায়ীদের প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে। এতে ব্যবসায়ীরা সর্বশান্ত হয়ে গেছে।

শরণখোলা ফায়ার সার্ভিস ইনচার্জ আ. জলিল সিকদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, অগ্নিকান্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই আমরা ঘটনাস্থলে ছুঁটে যাই। পরে পার্শ¦বর্তী মোরেলগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিস’র টিমও এসে আমাদের আগুন নেভাতে সহযোগীতা করে। দুটি টিম দ্রুত কাজ করার ফলে বড় ধরণের ক্ষতির হাত থেকে বাজারটি রক্ষা করা গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত