বিউটিফিকেশন ও ভার্মিং কম্পোষ্ট কোসের্র

মোরেলগঞ্জে সমাপনি শেষে সম্মানী ভাতা প্রদান

মোরেলগঞ্জ প্রতিনিধি

আপডেট : ০২:৫১ পিএম, মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ | ১২৯০

মোরেলগঞ্জে তিন মাস ব্যাপি উপজেলা পর্যায়ে মহিলাদের আয়বর্ধক বিউটিফিকেশন, ভামিং কম্পোষ্ট কোর্সের সমাপনি শেষে মঙ্গলবার ৪০ জন প্রশিক্ষনার্থীকে সম্মানী ভাতা প্রদান করা হয়েছে।

উপজেলার মহিলা বিষয়ক দপ্তরের উদ্দ্যোগে ও মহিলাদের আয়বর্ধক প্রশিক্ষণ প্রকল্পের মাধ্যমে বিউটিশিয়ান ও ভার্মিং কম্পোষ্ট প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। ২য় ব্যাচের বিউটিফিকেশনে ২০ জন , ভামিং কম্পোষ্ট প্রশিক্ষণে ২০ জন. মোট ৪০ জন প্রশিক্ষণে অংশ গ্রহন করেন। গত ৩০ সেপ্টেম্বর থেকে তিন মাস ব্যাপি এ প্রশিক্ষন শেষ হয়েছে। এদের প্রতি মাসে ২ হাজার টাকা করে ৩ মাসে ৬ হাজার টাকা প্রদান করা হয়। পাশাপশি এদের প্রত্যেককে সার্টিফিকেটও প্রদান করা হবে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. ওহাব হাওলাদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, সম্পূর্ণ বিনা খরচে সরকারি ভাবে উপজেলা পর্যায়ে মহিলাদের আয়বর্ধক বিউটিফিকেশন ও ভার্মিং কম্পোষ্ট এর প্রশিক্ষণ দেয়া হয়। আর এ প্রশিক্ষণের মাধ্যমে এরা প্রশিক্ষিত হয়ে স্বাবলম্বী হওয়ায় সুযোগ পাবে।
ভাতা প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রশিক্ষক নাসিমা আকতার, শারমিন আকতার , রুবানা ইয়াসমিন ও শফিকুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত