শশী বাঁচতে চায়, শশীকে বাঁচান

স্টাফ রিপোর্টার

আপডেট : ১২:৪৪ এএম, শুক্রবার, ২১ ডিসেম্বর ২০১৮ | ২৮০৪

”আমি বাঁচতে চাই, পৃথিবীর অন্য মেয়েদের মত পরিবার নিয়ে, সংসার করতে চাই, আমার মেধা দিয়ে দেশের জন্য কাজ করতে চাই, আমি বাঁচতে চাই । সমাজের বিত্তবানদের ,সহযোগীতা পেলে হয়তো বাঁচতে পারবো”। এমনটাই কান্না জরিত কন্ঠে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, খুলনা আজম খান কমার্স কলেজ থেকে ফিনান্স এন্ড ব্যাংকিং এ অনার্সে সমগ্র বাংলাদেশের মেধা তালিকায় ৩য় স্থান অধিকারী মেধাবী ফারহানা আক্তার শশী ।

খুলনার সোনাডাংগার ১নং ক্রস রোডের ৫/১ গোবরচাকার বাসিন্দা দরিদ্র মো.খায়রুল ইসলামের মেয়ে ফারহানা আক্তার শশী (২৫) কে অন্য সব মেয়ের মত সংসার করার আশায় গত ২০১৭ সালের এপ্রিল মাসের ২ তারিখে কচুয়ার একটি দরিদ্র পরিবারের মেধাবী ছাত্র শরিফুল ইসলামের সাথে বিয়ে হয় ।

বেশ ভালোই চলছিলো দুজনের সংসারটি, চেস্টা চালিয়ে যাচ্ছিলো নতুন কর্ম জিবনে পাঁ রাখার । এরই মধ্যে কয়েক টি ব্যাংকের লিখিত পরীক্ষায় পাস করে যায়, এ ছাড়া স্কুল নিবন্ধন পরীক্ষায় ও ভালোই ফলাফল করে । যখনই উন্নত কর্ম জিবনের আশায় পাঁ বাড়িয়েছে , তখনই বাঁধা হয়ে দাড়ায় কিডনী জনিত রোগ ।

গত দেড় মাস আগে খুলনার ময়লা পোতা এলাকায় স্বামীকে নিয়ে থাকা ভাড়া বাড়িতে অবস্থানকালে হঠাৎ ই অসুস্থ হয়ে পরে শশী । সেখান থেকে আবু নাসের বিশেষায়িত হাসপাতালের কিডনী বিশেষজ্ঞ ডা. আশরাফুল আজিম এর সরনাপন্ন হয় । তিনি বিভিন্ন পরীক্ষার মাধ্যমে রোগ নির্নয় করে বলেন , জেনাম নেফ্রাইটিস রোগের কারনে স্বাভাবিকের চেয়ে ২টি কিডনী অনেক ছোট হয়ে গেছে । এরপর শশীর স্বজনরা ঢাকার কিডনী ফাউন্ডেশন , কমফোর্ড হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেন। সবাই অভিন্ন সুরে ২টি কিডনী পরিবর্তনের পরামর্শ দেন। বর্তমানে শশী ঢাকার কিডনী ফাউন্ডেশনে চিকিৎসাধীন রয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন,এ রোগের চিকিৎসা করে সেরে উঠতে প্রয়োজন ২০ লাখ টাকার। শশীর চিকিৎসা ব্যায় মিটানো তার ২ পরিবারের সামর্থের বাইরে। এজন্য প্রয়োজন বিত্তবানদের সহায়তা।

অসহায় মেধাবী ফারহানা আক্তার শশী বেঁচে থাকার জন্য সকলের সাহায্য চেয়েছেন। সাহায্য পাঠানোর ঠিকানা সঞ্চয়ী হিসাব নং-১০৭২১০৪০০২২৭৭৮, প্রাইম ব্যাংক লিঃ, খুলনা শাখা । বিকাশ নং- ০১৭৮৫৭৯৭১৬৭, ০১৯১১৬১৮১০২, রকেট নং- ০১৭৮৫৭৯৭১৬৭-৭ ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত