বাগেরহাট-১ আসনে ৩ প্রার্থীর জামানত বাতিল

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৬:০১ পিএম, শনিবার, ৫ জানুয়ারী ২০১৯ | ২৯৭৮

বাগেরহাট-১ (চিতলমারী-ফকিরহাট-মোল্লাহাট) সংসদীয় আসনে বিএনপিসহ তিন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। উপজেলা নির্বাচন অফিস জানায় মোট ভোটের চেয়ে আট ভাগের একভাগ ভোট না পাওয়ায় একমাত্র আওয়ামী লীগ ছাড়া বিএনপিসহ অন্য তিন দলের প্রার্থীরা জামানত হারিয়েছেন। চাহিদার তুলনায় ভোট কম পাওয়ায় তাদের জাামানত বাজেয়াপ্ত করবেন নির্বাচন কমিশন।


বাগেরহাট-১ আসনে প্রদত্ত মোট বৈধ ভোটের সংখ্যা ২ লাখ ৬৭ হাজার ৫৫৬ টি। এ হিসেবে আট ভাগের এক ভাগ হলো ৩৩ হাজার ৪৪ ভোট। বিএনপি প্রার্থী শেখ মাসুদ রানা পেয়েছেন ১১ হাজার ৪৪৫ টি ভোট। কমিশনের হিসেবে প্রদত্ত ভোটের চেয়ে আটভাগের একভাগ ভোট না পাওয়ায় তার জামানত বাজেয়াপ্ত হবে। তিনি ছাড়াও এ আসনে ইসলামী আনন্দোলন বাংলাদেশের প্রার্থী মোঃ লিয়াকত হোসেন শেখ পেয়েছেন ৩ হাজার ২৫০ ভোট এবং মুসলিম লীগের প্রার্থী এমডি শাসুল হক খান আসাদ ১৮৫ টি ভোট পেয়ে জামানত হারিয়েছেন।


সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুসাঈদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, গণ প্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী মোট প্রদত্ত ভোটের চেয়ে আট ভাগের একভাগ ভোট না পেলে জামানত বাজেয়াপ্ত হবে। সে অনুযয়ী যে সকল প্রার্থী আট ভাগের একভাগ ভোট না পেয়েছে তাদের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত