বাগেরহাটে সরকারি গাছ কর্তনের অভিযোগ

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৭:৩০ পিএম, বৃহস্পতিবার, ৩১ জানুয়ারী ২০১৯ | ১২৫২

বাগেরহাটে বিনা অনুমতিতে নিলাম বহির্ভুত জেলা পরিষদের গাছ কর্তন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে কচুয়া উপজেলার বকুলতলা সাংদিয়া সড়কে জেলা পরিষদের একটি মেহগণি গাছ কর্তন ও একটি গাছের শাখা-প্রশাখা কর্তন করে অমিত চক্রবর্তী (মিঠুন) নামের এক লোক। অমিত সাংদিয়া গ্রামের জোনারধণ চক্রবর্তীর ছেলে। এদিকে গাছ কর্তনের খবর পেয়ে জেলা পরিষদের সার্বেয়ার মোঃ ইমরান আলী ঘটনাস্থলে গিয়ে গাছটি জব্দ করেছে।

ইমরান আলী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, বকুলতলা-সাংদিয়া সড়কের মড়া ও পড়ে যাওয়া ৮টি গাছ চিহ্নিত করে ২৯ জানুয়ারী প্রকাশ্য নিলামে বিক্রয় করা হয়। অমিত চক্রবর্তী (মিঠুন) সর্বোচ্চ মূল্য বলায় গাছগুলো সে পায়। কিন্তু বৃহস্পতিবার সকালে খবর পাই অমিত চক্রবর্তী (মিঠুন) ঐ ৮টি গাছের বাইরে জীবিত গাছ কর্তন করেছে। ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়ে আমরা গাছটিকে জব্দ করে জেলা পরিষদের সদস্য মোঃ কামাল হোসেনের জিম্মায় রেখেছি।

গাছ কর্তনের অভিযোগ অস্বীকার করে অমিত চক্রবর্তী বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমি নিলামে প্রাপ্ত গাছ কেটেছি। তবে আমাকে জেলা পরিষদ থেকে মুঠোফোনে গাছ কাটতে নিষেধ করা হয়েছে, তাই গাছ কর্তন বন্ধ রেখেছি।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শৈলেন্দ্রণাথ মন্ডল বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, কর্তনকৃত গাছটি জব্দ করা হয়েছে। কর্তনকারীর বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য থানায় মামলা করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত