সুন্দরবন থেকে জবাই করা হরিণসহ ফাঁদ ও নৌকা উদ্ধার

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৭:৩৪ পিএম, বৃহস্পতিবার, ৩১ জানুয়ারী ২০১৯ | ৫৯০

সুন্দরবন থেকে একটি জবাই করা হরিণ, নৌকা ও হরিণ ধরার ফাঁদ উদ্ধার করেছে বন বিভাগ। বুধবার (৩০ জানুয়ারি) গভীর রাতে চাঁদপাই রেঞ্জের চরপুটিয়া টহল ফাড়ির কাগার ভাড়ানীর খালে টহল কালে একটি নৌকা আটক করে। নৌকা তল্যাসি করে একটি জবাই করা হরিণ ও ২শ ফুট হরিণ ধরার ফাঁদ উদ্ধার করে বন বিভাগের সদস্যরা। এ ঘটনায় চরপুটিয়া টহল ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন বাদী হয়ে ৩ ভাইয়ের নামে বন আইনে মামলা করেছেন।

আসামীরা হলেন, মোংলা উপজেলার মিঠাখালী ইউনিয়নের চাদপাই গ্রামের হাকিম হাওলাদারের ছেলে এখলাস হাওলাদার (৩৫), ইয়াছিন হাওলাদার (৩২) এবং ইলিয়াস হাওলাদার (৩০)।

সুন্দরবন পূর্ব বিভাগের চাদঁপাই রেঞ্জের চরপুটিয়া টহল ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বনরক্ষীরা টহলকালে একটি ডিঙ্গি নৌকাকে চ্যালেঞ্জ করে। এসময় নৌকায় থাকা তিন ভাই দৌড়ে বনের মধ্যে পালিয়ে যায়। পরে নৌকা তল্যাসি করে একটি জবাই করা হরিণ ও ২শ ফুট হরিণ ধরার ফাঁদ পাওয়া যায়। বনরক্ষীরা নৌকাসহ জরিণ ও ফাদ জব্দ করে। পালাতকদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তারা এ মাসের ১৫ তারিখে পাস পার্মিট নিয়ে বনে গিয়েছিল। হরিণটি মায়া এবং প্রায় ২৫ কেজি ওজন হবে বলে জানান এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত