বিরলরোগে আক্রান্ত

ছেলেকে বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৭:৪৮ পিএম, শনিবার, ৯ ফেব্রুয়ারী ২০১৯ | ১৮৩৫

বাগেরহাটে ৯ বছরের শিশু সন্তানকে বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তার পিতা-মাতা। বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া গ্রামের গোবিন্দ দে-র একমাত্র ছেলে গনেশ দে (৯)। বয়সের অনুপাতে তার শারীরিক উচ্চতা ও ওজন খুবই কম। মাথাটা স্বাভাবিকের থেকে অনেক বড় এবং ধীরে ধীরে আরও বড় হচ্ছে। ঠিকমত কথাও বলতে পারছেনা গনেশ। কারণ গনেশ দূরারোগ্য ব্যাধি নিউরোফাইব্রোমেটোসিস রোগে ভুগছে।


এ রোগটি জিন এবং বংশগত সমস্যা, বাবা মার কারও এই সমস্যা থাকলে এই রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে। গর্ভবতি মায়ের এ সমস্যা থাকলে শিশুর মধ্যে দেখা দিতে পারে। এখন পর্যন্ত এ রোগের তেমন কোন প্রতিকার পাওয়া যায়নি। তবে প্রাথমিক পর্যায়ে সনাক্ত করতে পারলে নির্দিষ্ট নিয়ম মেনে ও ঔষধ সেবনে স্বাভাবিক জীবন যাপন করতে পারে।


গনেশের পিতা গোবিন্দ দে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, জন্মের ছয় মাস পর থেকে উঠতে বসতে না পারায়, প্রথমে বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসকের কাছে আসি। পরে তাদের পরামর্শে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তিন বছর চিকিৎসা করেও কোন উন্নতি না হওয়ায় কোলকাতা ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ হাসপাতালে নিয়ে যাই। সেখানে চিকিৎসকরা তাকে পরীক্ষা নিরিক্ষা করে জানান, গনেশ নিউরোফাইব্রোমেটোসিস রোগে আক্রান্ত। তার উন্নত চিকিৎসা প্রয়োজন।


তিনি আরও বলেন, কয়েক বছর ছেলের চিকিৎসা চালিয়ে রাখতে নিজের সহায় সম্বল সব হারিয়েছি। দেনাগ্রস্থ হয়ে পড়েছি। ছেলেকে বাঁচাতে বিভিন্ন দপ্তরে দপ্তরে ঘুরেও কোন সহযোগিতা পাইনি। ছেলেকে বাঁচাতে প্রধানমন্ত্রীসহ দেশের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন গোবিন্দ দে।

সহযোগিতা পাঠাতে যোগাযোগ করুণ, গোবিন্দ দে-০১৭২৯-৭৭৭৯৪৮।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত