মোরেলগঞ্জে ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন

মোরেলগঞ্জ প্রতিনিধি

আপডেট : ০৩:৪৬ পিএম, সোমবার, ১১ মার্চ ২০১৯ | ৫৫৪

মোরেলগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের ৩৫/১ পোল্ডারের আওতায় ক্ষতিগ্রস্ত পরিবারে সহস্রাধীক লোক ক্ষতিপূরণের দাবিতে মানবন্ধন করেছেন। সোমবার বেলা ১১টায় সাইনবোর্ড-বগী আঞ্চলিক মহাসড়কের পল্লীমঙ্গল বাজার এলাকায় এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে মোরেলগঞ্জ ও শরণখোলা উপজেলার ভূক্তভোগী সহস্রাধীক নারী পুরুষ অংশ গ্রহন করেন। ঘন্টাব্যাপি মানববন্ধনে ক্ষতিগ্রস্থ খাউলিয়া ইউনিয়ন চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মাষ্টার আবুল খায়ের, শরণখোলা উপজেলা যুবলীগের আহ্বায়ক ও রায়েন্দা ইউনিয়ন চেযারম্যান আসাদুজ্জামান মিলন, মুক্তিযোদ্ধা আবুল হোসেন ফকির, ক্ষতিগ্রস্থ গ্রুপ কমিটির সভাপতি আব্দুল গফফার কাজী, প্রভাষক শামীম হোসেন প্রমুখ বক্তৃতা করেন।

তারা বলেন, ৩৫/১ নং পোল্ডারের আওতায় বলেশ্বর ও পানগুছি নদীর তীরে বগী থেকে পল্লীমঙ্গল পর্যন্ত ৬৫ কিলোমিটার বেড়ি বাঁধ নির্মানের কাজ চলছে। এ জন্য দু’দফায় জমি অধিগ্রহন ও গাছপালার ক্ষতি পূরণ দেওয়ার কথা রয়েছে।

কিন্তু, কর্তৃপক্ষ এ পর্যন্ত ১৫ শত পরিবারকে ক্ষতিপূরণ দিয়েছেন। এখনো প্রায় ৪’শ পরিবার ক্ষতিপূরণ পায়নি। বক্তারা অনতিবিলম্বে ক্ষতিগ্রস্থ শতভাগ পরিবারের ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত