অপরাধী যে দলেরই হোক না কেন তাকে বিচারের আওতায় আনতেই হবে -শ.ম. রেজাউল করিম

পিরোজপুর প্রতিনিধি

আপডেট : ০৬:৪৩ পিএম, রোববার, ২৮ এপ্রিল ২০১৯ | ৪৮৮

আইনের উর্ধ্বে আমরা কেউ নই। আইনের চোখে ধনী- গরীব সবাই সমান । আইনে সরকারী দল ও বিরোধী দল দেখে না । আর বর্তমান সরকার এই আইনের স্বাতন্ত্র সক্ষমতা প্রদানের জন্য বিচার বিভাগকে অন্যান্য বিভাগের কাছ থেকে পৃথকীকরন করেছে । সবার জন্য বিচার সুনিশ্চিত করতে অসহায় মানুষের জন্য বর্তমান সরকার লিগ্যাল এইডের মাধ্যমে আইনগত সহয়তা প্রদান করছে, আর এসব কিছু সম্ভব হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায়।

রবিবার জাতীয় আইনগত সহয়তা দিবস উপলক্ষ্যে পিরোজপুরে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন গৃহায়ন ও পূর্তমন্ত্রী এডভোকেট শ.ম. রেজাউল করিম ।

পিরোজপুর জেলা দায়রা জজ ও লিগ্যাল এইড জেলা কমিটির চেয়ারম্যান আব্দুল মান্নানের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন,পিরোজপুরের পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মোল্লা আজাদ হোসেন, পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, পিরোজপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি বেলায়েত হোসেন,সাধারন সম্পাদক শহীদুল হক পান্না ।

এসময় মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার অতীতের সরকার আমলে বিচারহীনতার সংস্কৃতি বাদ দিয়ে আইনের শাসন প্রতিষ্ঠা করার অঙ্গীকারবদ্ধ।

বিএনপি’র উদ্দেশ্যে মন্ত্রী বলেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান হত্যা মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা সত্বেও তৎকালীন খালেদা জিয়া সরকার ঐ চুড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দরখাস্ত না করায় জিয়াউর রহমান হত্যার বিচার করা হয়নি। কিন্তু তখন ক্ষমতায় খালেদা জিয়া অধিষ্ঠিত। অপরাধীর কোন দল নেই, অপরাধীদের বিচার করতে বর্তমান সরকার ওয়াদাবদ্ধ বলে বিডিআর হত্যা মামলা, নারায়নগঞ্জে সাত খুনের মামলা এমনকি ক্ষমতায় থেকেও এমপি বদী’র বিচার করা হয়েছে।

প্রসঙ্গে মন্ত্রী আরো বলেন, অপরাধী যদি আওয়ামীলীগের ও হয় বা যে দলেরই হোক না কেন তাকে বিচারের আওতায় আনতেই হবে। উপস্থিত বিচারকদের উদ্দেশ্যে সততা ও নিষ্ঠার সাথে সাক্ষ্য প্রমাণ গ্রহণ করে ঘটনার সত্যতা বের করে বিচার করার আহবান জানান মন্ত্রী । এ সময় উপস্থিত জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আমরা কেউই চিরদিন বেচে থাকব না। তাই সততা ও নিষ্ঠার সাথে স্ব স্ব স্থানে থেকে কাজ করতে হবে।

এর আগে সি.ও.অফিস মোড় বঙ্গবন্ধু চত্ত্বর থেকে এক বর্নাঢ্য র‌্যালী বের হয়ে পিরোজপুর জেলা জজ আদালত প্রাঙ্গনে গিয়ে শেষ হয় পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । পরে মন্ত্রী রেজাউল করিম পিরোজপুর সদর উপজেলার ডুমরিতলা শ্রীগুরু আশ্রম পরিদর্শন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত