ধ্বংসের পথে শহীদ মিনার ও মুক্তিযোদ্ধা কার্যালয়

চিতলমারীতে সামান্য বৃষ্টিতে জনগুরুত্বপূর্ণ সড়কে হাঁটু পানি

এস এস সাগর, চিতলমারী

আপডেট : ০৫:১৫ পিএম, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ | ১২২৪

চিতলমারীতে সামান্য বৃষ্টিতে উপজেলা’র প্রাণকেন্দ্রের চৌড়ঙ্গির মোড়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের রাস্তায় দিনের পর দিন জমে থাকে হাটু পানি। গুরুত্বপূর্ণ এই সড়কে পানি জমার কারণে অহরহ ঘটছে দুর্ঘটনা। ফলে প্রতিদিন সরকাররি বঙ্গবন্ধু মহিলা কলেজ, হাসিনা বেগম মাধ্যমিক বালিকা বিদ্যালয়, চিতলমারী দাখিল মাদ্রাসা, একে ফজলুল হক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থীসহ পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাছাড়া দীর্ঘদিন পানি জমে থাকায় ক্ষতিগ্রস্থ হচ্ছে শহীদ মিনার ও ঝুঁকিতে রয়েছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়।

ভুক্তভোগীরা বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, বিগত কয়েক বছর ধরে বর্ষা মৌসুমে সরকারি বঙ্গবন্ধু মহিলা কলেজ রোডের শহীদ মিনারের সামনে মাসের পর মাস পানি জমে থাকায় প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটে। গুরুত্বপূর্ণ এ রাস্তাটির বেহাল অবস্থায় জনসাধরণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাছাড়া এ রাস্তা সংলগ্ন যে সকল ব্যবসায় প্রতিষ্ঠান রয়েছে তাদের ব্যবসায় ধস নেমেছে। জনগুরুত্বপূর্ণ এ সড়কটি ব্যবহার করে সরকারি বঙ্গবন্ধু মহিলা কলেজ, হাসিনা বেগম মাধ্যমিক বালিকা বিদ্যালয়, চিতলমারী দাখিল মাদ্রাসা, একে ফয়জুল হক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আদর্শ শিশু কানন বিদ্যানিকেতনের কয়েক হাজার শিক্ষার্থী ও পথচারীদের চলাচলে মারত্মক সমস্যার সম্মুখিন হতে হচ্ছে। বিষয়টি দেখার যেন কেউ নেই।

স্থানীয় ব্যবসায়ী তারেক মুন্সী, আলমগীর হোসেন, ভ্যান চালক ঠান্ডা মিয়া, ফায়জুল হক, পথচারী টিটব বিশ্বাস, সৈকত ম-লসহ অনেকে ক্ষোভ প্রকাশ করে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ‘ রাস্তাটি স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের নাকের ডগার ওপরে। জনগুরুত্বপূর্ণ এ সড়কটিতে মাসের পর মাস পথচারীদের চরম ভোগান্তি হলেও কারো কোন মাথা ব্যাথা নেই।’

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার শেখ আবু তালেব বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, সড়কটি, কেন্দ্রীয় শহীদ মিনার ও উপজেলা মুক্তিযোদ্ধা কার্যালয় দীর্ঘদিন ধরে জলাবদ্ধতা থাকায় ধ্বংসের দিকে যাচ্ছে। অফিসে থাকা আসবাবপত্রসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র নষ্ট হয়ে যাচ্ছে।

চিতলমারী সদর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ ইব্রাহীম মুন্সী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, একটি ঠিকারদার প্রতিষ্ঠানের ভারী যানবাহন চলাচলের কারণে রাস্তাটির এ খারাপ অবস্থা হয়েছে। বিষয়টি তাদের জানানো হলেও তারা কোন গুরুত্ব দিচ্ছেনা।

তবে চিতলমারী উপজেলা প্রকৌশলী মোঃ জাকারিয়া ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ওই রাস্তার পাশের বিভিন্ন ড্রেন দখল ও ভরাট হয়ে যাওয়ার কারনে রাস্তা ও শহীদ মিনার চত্বরে পানি জমা হয়েছে। সে কারণে শিক্ষার্থী ও জনসাধারণকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত