সুন্দরবনে হরিণের মাংস’সহ এক শিকারী আটক

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ১২:৪১ পিএম, মঙ্গলবার, ২৮ মে ২০১৯ | ২২৫৫

সুন্দরবনে রেড এ্যালার্টের মধ্যে হরিণের মাংস’সহ শিকারী চক্রের এক সদস্যকে আটক করেছে বনবিভাগ। সোমবার সন্ধ্যা ৬টার দিকে পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জের ২৪নম্বর কম্পার্টমেন্টের তেঁতুলবাড়িয়া এলাকা থেকে মাংস’সহ বাদশা শিকদার (৫৫) নামের ওই শিকারীকে আটক করা হয়।

আটক শিকারী বাগেরহাটের শরণখোলা উপজেলার রায়েন্দা ইউনিয়নের উত্তর তাফালবাড়ী গ্রামের মৃত আবুল হাশেম শিকদারের ছেলে। তার বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে মঙ্গলবার সকাল ১১টার দিকে তাকে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।

বনবিভাগের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. শামছুল হক বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, একটি সংঘবদ্ধ শিকারী দল বনের তেঁতুলবাড়িয়া এলাকা থকে হরিণ শিকার করে মাংস পাচার করার গোপন সংবাদ পেয়ে সন্ধ্যার দিকে ওই এলাকা অভিযান চালানো হয়। শিকারী দলটি আগে থেকে বনরক্ষীদের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা করলে মাংস বহনকারী বাদশা শিকদারকে তারা ধরতে সক্ষম হন। তার কাছ থেকে জব্দকৃত একটি চটের বস্তার মধ্যে পাঁচটি পলিথিনের ব্যাগে ভর্তি প্রায় ১০ কেজি মাংস উদ্ধার করা হয়। এসময় দলের অন্য দুই-তিনজন শিকারী গহীন বনে পালিয়ে যায়।

শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. জয়নাল আবেদীন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ঈদকে সামনে রেখে শিকারীদের তৎপরতা বাড়তে পারে এই আশঙ্কায় বনকর্মীদের ছুটি বাতিল করে সুন্দরবনে ইতোমধ্যে রেড এ্যালার্ট জারি করা হয়েছে। বনকর্মীরা সতর্ক থাকায় ওই শিকারীকে আটক করতে সক্ষম হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত