নিউইয়র্কের কর্মশালায় ফকিরহাট উপজেলা চেয়ারম্যান

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৮:৫৫ পিএম, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯ | ১৬০০

ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শেখ হেলাল উদ্দীন ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি স্বপন দাশ আমেরিকায় নিউইয়র্কে এসডিজি - টেকসই উন্নয়ন ল্যমাত্রার উপর এক বিশেষ কর্মশালায় অংশগ্রহণ করছেন। গত ১১ জুলাই কর্মশালার বিশেষ অধিবেশনে বক্তব্য রাখেন তিনি।


১৬ জুলাই অপর একটি অধেবেশনে তিনি বক্তব্য রাখবেন। এই কর্মশালায় তিনি বিশিষ্ঠ অর্থনীতিবিদ ও বাংলাদেশে এসডিজি বাস্তবায়নে জাতিসংঘের আহ্বায়ক ড. দেবপ্রিয় ভট্রাচার্যের সফরসঙ্গী হয়েছেন।


ইতোপূর্বে স্বপন দাশ জাতিসংঘের সাইড ইভেন্টে এসডিজির উপর ফিলিপাইন সরকারের আমন্ত্রনে অংশগ্রহণ সহ কুড়িটির অধিক দেশ ভ্রমন করেন। স্বপন দাশ বেতাগা ইউনিয়নের একাধারে ৩০ বৎসর যাবৎ চেয়ারম্যান হিসেবে দেশ সেরা চেয়ারম্যানের খ্যাতি লাভ করেন তিনবার এবং একযুগ ধরে বাগেরহাট জেলার সেরা চেয়ারম্যান। কয়েকটি শিা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, হাইসাওয়া বাংলাদেশের গভর্ণিং বডির সদস্য এবং স্বসাশিত চেয়ারম্যান এসোসিয়েশনের সাবেক সভাপতি এবং ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।


স্বপন দাশ বেতাগা ইউনিয়নকে বাংলাদেশে মডেল ইউনিয়নে রুপান্তর করেন। তিনি ইতোমধ্যে খুলনা জেলার সেরা জনপ্রতিনিধি ও সেরা বিদুৎসাহীর মর্যাদা অর্জন করেন। স্বপন দাশ টেকসই উন্নয়ন স্বচ্ছতা, জবাবদিহিতা এবং মডেল ফকিরহাট গড়ার ল্য নিয়ে ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ইতোমধ্যে তিনি স্থানীয় সরকার বিশেষজ্ঞ এবং সাদা মনের মানুষ হিসেবে এতদাঞ্চলের আপামর মানুষের মন জয় করে নিয়েছেন। আমেরিকার নিউইয়র্কে বাংলাদেশী প্রবাসীরা ব্যাপক আনুষ্ঠানিকতার মধ্যে স্বপন দাশ কে নাগরিক স্বংবর্ধনা প্রদান করেন। তাঁর এই আমেরিকা সফর এবং সফলতায় শেখ হেলাল উদ্দীন ডিগ্রি কলেজের গভর্ণিং বডি, শিকমন্ডলী ও শিার্থীরা শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত