ফকিরহাটে উপ-নির্বাচন বৃহস্পতিবার

পি কে অলোক, ফকিরহাট

আপডেট : ০৬:২৬ পিএম, বুধবার, ২৪ জুলাই ২০১৯ | ৬৩৬

ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়ন পরিষদ ও শুভদিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের উপ-নির্বাচন ২৫ জুলাই বৃহস্পতিবার অনুষ্ঠিত হচ্ছে। উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার এস এম হাবিবুর রহমান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, বেতাগা ইউনিয়ন পরিষদে মোট ভোটার ১০হাজার ৮শত ৪৯জন ভোটার, এরমধ্যে পুরুষ ভোটার রয়েছে ৪হাজার ৩শত ৪২জন, নারী ভোটার ৫হাজার ৫শত ৭জন। এ ইউনিয়নে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এরা হলেন আওয়ামী লীগের মনোনিত প্রার্থী সাবেক প্যানেল চেয়ারম্যান শেখ ইউনুস আলী (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী এস এম আকরাম হোসেন (আনারস)।


অপরদিকে, শুভদিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১শত জন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছে ৫শত ৪৬জন ও নারী ভোটার রয়েছে ৫শত ৮৮জন। এখানে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন মোঃ আজিজুর শেখ (টিউবওয়েল) এবং মোঃ মিজান শেখ (মোরগ)। এদিকে নির্বাচনের জন্য বুধবার দুপুরে সকল কেন্দ্রে কেন্দ্রে ব্যালক বাক্স সহ নির্বাচনী সরঞ্জাম পাঠিয়েছে নির্বাচন অফিস।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নির্বাচনে ১জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, ৪জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, নির্বাচন পর্যবেক্ষন টিমের ৩ কর্মকর্তা সহ এক প্লাটুন বিজিবি, শতাধিক পুলিশ ফোর্স, মোবাইল টিম ও আনসার ভিডিপি উপস্থিত থাকবেন। নির্বাচন সুষ্ঠ, সুন্দর ও শান্তিপূর্ন করার লক্ষ্যে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

উল্লেখ্য, বেতাগা ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান স্বপন দাশ উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করে নির্বাচিত হন। এজন্য ওই পদটি শুন্য হয় এবং শুভদিয়া ইউনিয়ন পরিষদের ৭নং ওয়াডর্রে সদস্য তিনি চাকুরীর সুবাদে সেখানে পদটি শুন্য হয়। যার প্রেক্ষিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত