“রেলের ভারী যানবাহন চলাচল করায়”

ফকিরহাটে গুরুত্বপূর্ণ সড়ক এখন মরণ ফাঁদ

পি কে অলোক,ফকিরহাট

আপডেট : ০৬:১১ পিএম, মঙ্গলবার, ৬ আগস্ট ২০১৯ | ১২০৪

ফকিরহাট উপজেলার শ্যামবাগাত ভায়া বেতাগা বাজার ফিডার সড়ক রেল বিভাগের শতশত ভারী যানবাহন চলাচল করায় সড়কটির বেশ কিছু অংশ ভেঙ্গে চুরে মরণ ফাঁদে পরিনত হয়েছে। ধারণ ক্ষমতার ১০/১২গুন বেশি ক্ষমতা সম্পন্ন ভারী যানবাহন চলাচল করার কারনে সড়কটির বিভিন্ন স্থানে ভেঙ্গে চুরে বড় বড় গর্তের সৃস্টি হওয়ায় তা এখন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এতে হাজার হাজার পথচারী ও কোমলমতি শিশু শিক্ষার্থীরা পড়েছেন মহাবিপাকে।

জানা গেছে, উপজেলার শ্যামবাগাত ভায়া বেতাগা বাজার ফিডার সড়ক একটি জনবহুল গুরুত্বপূর্ণ সড়ক। এই সড়ক দিয়ে রামপালের গৌরম্ভা ইউনিয়ন, বটিয়াঘাটার আমেরপুর ইউনিয়ন, শুভদিয়া ও বেতাগা ইউনিয়নের হাজার হাজার শিক্ষাথী চাকুরীজীবি ও পথচারিরা প্রতিদিন বিভিন্ন স্থানে চলাচল করে থাকেন।

কিন্তু রেল বিভাগ সেই ফিডার সড়কের পাশের রেলপথ নির্মাণ করছেন। সে কারণে উক্ত সড়কের উপর দিয়ে বড় বড় বড় ড্রাম ট্রাক স্কোমিটার ২২চাকার লরী ও ১০চাকার ক্যাপসুল ট্রাক চলাচল করছে। যে কারণে রাস্তাটি ভেঙ্গে চুরে বড় বড় গর্তের সৃস্টি হয়েছে। স্থানীয়রা বলেছেন, এই রাস্তা দিয়ে বেতাগা ইউনাইটেড মডেল মাধ্যমিক বিদ্যালয়, মাসকাটা মাধ্যমিক বিদ্যালয়, মাসকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়, ধনপোতা সরকারী প্রাথমিক বিদ্যালয়, শ্যামবাগাত সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ২টি মাদ্রসার হাজার হাজার শিক্ষাথীরা তাদের স্বঃ স্বঃ শিক্ষা প্রতিষ্টানে যাতায়াত করে থাকেন। কিন্তু ফিডার সড়কটি ভেঙ্গে যাওয়ায় ভ্যান রিক্সা তো দুরের কথা পায়ে হেটে চলাচল করা অসম্ভাব হয়ে পড়েছে। রেল বিভাগ মাঝে মধ্যে কিছু ইটের সুড়কী দিয়ে মেরামত করলেও বর্তমানে তা করছেন না। এ অবস্থায় সড়কটি এখন মরণ ফাদেঁ পরিনত হয়েছে। দ্রুত ফিডার সড়কটি মেরামত করা না হলে চলাচলে চরম দুভোর্গ নেমে আসবে। এব্যাপারে প্রয়োজনী ব্যাবস্থা গ্রহনের জন্য রেল বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত