মানবিক আবেদন

গ্যাসের চুলা বিস্ফোরণে অগ্নি দগ্ধে মায়ের মৃত্যু, হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন ভাই বোন

এম.পলাশ শরীফ

আপডেট : ০৯:৫৯ পিএম, মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর ২০১৯ | ১৩০৯

মোরেলগঞ্জের বহরবুনিয়া ইউনিয়নের ফুলহাতা গ্রামের মৃত সেলিম হাওলাদার ২০০৯ সালে কিডনী সংক্রান্ত রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় স্বামীর পৈত্রিক ভিটেমাটি বিক্রি করেও বাঁচাতে পারেনী স্ত্রী রাজিয়া বেগম।


পরবর্তীতে সংসারের অভাব অনাটনের তাগিদে জীবন যুদ্ধের সংগ্রামে ছেলে মেয়ে নিয়ে গ্রাম ছেড়ে কাজের সন্ধানে শহরে চট্রগ্রাম বন্দরে একটু সুখের আশায়। গার্মেন্টস শ্রমিক হিসেবে কাজ নেন।

সে সুবাদে বসবাস করতেন চট্রগ্রাম বন্দর থানাধীন কলসী দীঘিরপাড় এলাকায়। ১৪ জুলাই ভোরে গার্মেন্টসে যাওয়ার জন্য রান্না করছিলেন রাজিয়া বেগম(৪৫)। হঠাৎ রান্নাঘরে গ্যাস লাইনের চুলা বিস্ফোরণে দগ্ধ হয় উদ্ধারে ছুটে আসে মেয়ে তানিয়া (২২) ও ছেলে ইয়াসিন(২৫) এরা ৩ জনই আগুনে ঝলসে যায়।


তাৎক্ষনিক গুরুত্বর আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়। পরে তাদের অবস্থা অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে পাঠানো হয় ঢাকা বার্ন ইউনিটে। চিকিৎসাধীন অবস্থায় গত ১৯ জুলাই মারা যায় গার্মেন্টস শ্রমিক রাজিয়া বেগম (৫০)। কিন্তু বেঁচে থাকে তানিয়া ও ইয়াসিন এদের চিকিৎসায় ব্যয় হয়ে যায় তাদের অর্জিত সব সম্পদ।

বর্তমানে টাকার অভাবে চিকিৎসা নিতে পারছেনা ঢমেক বার্ন ইউনিটে ভর্তি ইয়াসিন (২৫) ও তার বোন তানিয়া(২২)। চিকিৎসকরা জানান, ইয়াছিনের ৩৪ শতাংশ ও তানিয়ার শরীরের ১৫ শতাংশ পুড়ে গেছে। তারা আরও জানান, ধোঁয়ায় আহতদের শ্বাসনালিতে সমস্যা হয়েছে। এখও তাদের চিকিৎসায় প্রচুর টাকার প্রয়োজন।

এ অবস্থায় সমাজের কোন হৃদয়বান ব্যক্তি তাদের সাহায্য করলে মাকে হারিয়ে বেঁচে যেতে পারে ভাই বোন। সাহায্য পঠানোর ঠিকানা আঃ হাকিম হালাদার(ইয়াছিন ও তানিয়ার দাদা) হিসাব নং ২০৫০২৪১০২০২৯৬১৮০২ বাংলাদেশ ইসলামী ব্যাংক লিঃ মোড়েলগঞ্জ শাখা। বিকাশ নাং ০১৯২৬৯৪২৯৬৬।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত